রায়পুরে ইউপি উপনির্বাচন: আওয়ামী লীগের তিন ও বিএনপি’র একক প্রার্থী মাঠে

79

লক্ষ্মীপুরের রায়পুরে ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে শুধু সংশ্লিষ্ট ইউনিয়নই নয়, উপজেলার সর্বত্রই এর গুঞ্জন শোনা যাচ্ছে। সংশ্লিষ্ট ইউনিয়নে মাঠে রয়েছে আওয়ামী লীগের তিন প্রার্থী ও বিএনপির এক প্রার্থী। উপনির্বাচনে জয়ী হওয়া চেয়ারম্যান মাত্র ৬ মাস দায়িত্ব পালন করতে পারবেন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে কেরোয়া ইউপি পরিষদে আ’লীগের বর্ধিত সভায় উপজেলা ও ইউনিয়নের সকল নেতা ও প্রার্থীদের উপস্থিতিতে সাবেক চেয়ারম্যান শাহজাহান কামালের স্ত্রীকে চেয়ারম্যান পদে ভোটের মাধ্যমে দল থেকে মনোনয়নের সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ থেকে ২৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাচন কর্মকর্তার সংশ্লিষ্ট কার্যালয় থেকে মনোনয়নপত্র গ্রহণ ও দাখিল, ২৬ সেপ্টেম্বর বাছাই, ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২০ অক্টোবর ভোটগ্রহণের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

নির্বাচনী-মাঠে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রয়াত ইউপি চেয়ারম্যান শাহজাহান কামালের স্ত্রী শাহিনুর বেগম রেখা। শাহজাহান কামাল গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী ছিলেন ও প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে জামায়াতের প্রার্থী মোঃ ইউনুসকে হারিয়ে বিজয়ী হন। জেলা যুবলীগের সহ-সভাপতি বায়েজিদ ভুঁইয়া, ইউপি সদস্য আরিফ হোসেন, প্যানেল চেয়ারম্যান (২) শিপন মোল্লা মনোনয়ন পেতে স্থানীয় ও জেলা পর্যায়ের নেতাদের ধরনা ধরছেন।

অপরদিকে- বিএনপির একক প্রার্থী হিসেবে দলের সভাপতি মোঃ নজরুল ইসলাম সরকার রয়েছেন মাঠে । তিনি গত ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

উল্লেখ্য, এ ইউনিয়নে ২০১৭ সালের মে’র প্রথম সপ্তাহে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়া চেয়ারম্যান শাহজাহান কামাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৪ জুলাই ঢাকার একটি হাসপাতালের করোনা ইউনিটে মারা যান। তার মৃত্যুত এ ইউনিয়নে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। উপনির্বাচনে জয়ী হওয়া চেয়ারম্যান মাত্র ৬ মাস দায়িত্ব পালন করতে পারবেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.