রাজিথার এক ওভারেই ফিরলেন লিটন-মোসাদ্দেক

42

ঢাকা টেস্টে বাংলাদেশের দ্বিতীয় দিনের (মঙ্গলবার) সকালটা যেন একেবারে প্রথম দিনের কার্বন কপি। দিনের অষ্টম ওভারে ব্যক্তিগত সংগ্রহে মাত্র ৬ রান যোগ করে ১৪১ রানে ফিরেছেন আগের দিন ধংসস্তুপ থেকে বাংলাদেশকে টেনে তোলার অন্যতম নায়ক লিটন দাস। মুশফিকুর রহিমের সঙ্গে ষষ্ঠ উইকেটে তাঁর মহাকাব্যিক জুটি থেমেছে ২৭২ রানে। লিটনের পর প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক ৩ বল খেলেই শূন্য রানে ধরেছেন সাজঘরের পথ।

আগের দিনের মতো এদিনও সকালে লঙ্কান দুই পেসার রাজিথা ও আসিথা ফার্নান্দোর বোলিং তোপে পড়ে বাংলাদেশ। তাদের নিখুঁত লাইন-লেংথ আর মিরপুরের পিচের অসম বাউন্সে শুরু থেকেই বল ব্যাটে ছোঁয়াতে বেগ পেতে হচ্ছিল অপরাজিত দুই সেঞ্চুরিয়ান মুশফিক ও লিটনকে।

 

 

দুই প্রান্ত থেকে লঙ্কান দুই পেসার ভালোই অস্বস্তিতে ফেলেছিলেন বাংলাদেশের দুই ব্যাটারকে। সেই চাপে পড়েই কিনা আগের দিন প্রায় নিখুঁত ব্যাটিং করা লিটন অষ্টম ওভারে রাজিথার অফ স্টাম্পের বাইরের বল ক্রিজে দাড়িয়ে খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন। আগের দিনের ১৩৫ রানের সাথে এদিন মাত্র ৬ রান যোগ করতে পেরেছিলেন তিনি।

লিটন ফেরার দুই বল পরেই আবারও রাজিথার আঘাত। এবারও তার অফ স্টাম্পের বাইরে পিচ করে হালকা বাঁক নিয়ে বেরিয়ে যেতে থাকা বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ হয়ে সাজঘরের পথ ধরেছেন প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত। তামিম, জয়, সাকিবের পর বাংলাদেশ ইনিংসের চতুর্থ ব্যাটার হিসেবে রানের খাতা না খুলেই ফিরেছেন তিনি।।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯৭ ওভারে ৭ উইকেটে ৩০৩। ১৩১ রানে অপরাজিত মুশফিকের সঙ্গে এখন ক্রিজে রয়েছেন তাইজুল ইসলাম (২*)।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.