যানজট নিরসনে কর্তৃপক্ষের সুদূরপ্রসারি পরিকল্পনা চাই

পরিত্রাণের জন্য ট্রাফিক আইন কড়াকড়ি করা, ফুটপাত নিমূল করা, সড়কের কাজ করা, সড়ক সংস্কার ও বর্ধিত করা, ব্যস্ততম সড়কে একমুখি যান চলাচল করা, কর্তৃপক্ষ সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়ে এগিয়ে আসলে হয়তো ভবিষ্যতে সকল মানুষ তীব্র যানজটের কবল থেকে মুক্তি পাবে

202

আমাদের দেশে যানজট নিত্যকার ঘটনা। যানজটের কারণে মানুষের অনেক মূল্যবান সময় নষ্ট হয়ে যায়। বাংলাদেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে প্রতিনিয়ত যানজট লেগে থাকে। বিশেষ করে ঢাকা, চট্রগ্রামসহ মহানগরগুলোতে এই সমস্যা প্রকট। এসব জায়গায় অবস্থানরত মানুষের মূল্যবান সময় নষ্ট হয়ে যায় যানজটে। যানজটের কারণে বাচ্চারা সময়মত স্কুলে যেতে পারে না, চাকুরিরত মানুষ অফিসে ঠিকমত যেতে পারে না, তাছাড়া চাকুরিপ্রার্থী, পরীক্ষার্থী প্রতিনিয়ত এই সমস্যার মুখোমুখি হয়। এমনকি মুমূর্ষু অবস্থারত ব্যক্তিরাও জরুরি সেবা নিতে যথাসময়ে হাসপাতালে যেতে পারে না, তাদের মৃত্যুর কোলে ঢলে পড়তে হয়। যানজটের কারণে অনেক জরুরি জিনিস যথাসময়ে পৌঁছানো যায় না। যানজটের কারণে সময়ের অপচয় ও কাজকর্মের বিপুল ক্ষতি সাধিত হয়। তাই এমত অবস্থা থেকে আমাদের পরিত্রাণের জন্য ট্রাফিক আইন কড়াকড়ি করা, ফুটপাত নিমূল করা, সড়কের কাজ করা, সড়ক সংস্কার ও বর্ধিত করা, ব্যস্ততম সড়কে একমুখি যান চলাচল করা, সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়ে এগিয়ে আসলে হয়তো ভবিষ্যতে সকল মানুষ তীব্র যানজটের কবল থেকে মুক্তি পাবে। তাই যানজট নিরসনে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

লেখক : চাকুরিজীবি, গ্রাম : মোহাম্মদপুর, থানা : চাটখিল, জিলা : নোয়াখালী।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.