মাদকাসক্ত সাংবাদিকদের ঠিক হয়ে যেতে বললেন আবদুল কাদের মির্জা

79

‘অগ্রযাত্রায় অবিচল’- স্লোগানকে ধারণ করে দৈনিক যুগান্তরের ২২ বছরে পদার্পণ উপলক্ষ্যে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় স্বজন সমাবেশের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) সকালে র‌্যালী, আলোচনা সভা, কেক কেটে আনন্দ ভাগ করে নেন স্বজন সমাবেশের স্বজনরা, যুগান্তরের পাঠক, সাংবাদিক, পেশাজীবী, শুভাকাঙ্খীসহ আগত অতিথিরা।

সকাল ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে স্বজন সমাবেশের সভাপতি শওকত আজিম জাবেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হামিদ উল্যাহ হামিদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিচহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীর, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি, মহিলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভীন, উপজেলা প্রকৌশলী শেখ মাহফুজুল হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফজলুল করিম রনি, স্বজন সমাবেশের উপদেষ্টা ও কোম্পানীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমা বেগম শিপা, বসুরহাট পৌরসভা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াছমিন মুক্তা, কোম্পানীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাফর উল্যাহ পলাশ, সিনিয়র সাংবাদিক এহসানুল আলম খসরু, নিউজ টু-ডে ও প্রিয়নিউজ টুয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি ইকবাল হোসেন মজনু, দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি মো. শরফুদ্দিন শাহীন, নয়া দিগন্তের প্রতিনিধি মো. রাসেদ, দৈনিক সমকাল প্রতিনিধি তবিবুর রহমান টিপু, স্বজন সমাবেশের সহ-সভাপতি শোয়েব উদ্দিন বাবু, স্বজনের সদস্য আয়েশা আক্তার নিপা, লাভলী আক্তার, আঁখি আক্তার, ইসরাত জাহান শান্তা, তাজমিন আক্তার, আয়েশা আক্তার নিপু, ফারহানা আক্তার আদিবা, রাফিবুল ইসলাম, জুবায়ের হোসেন, নিলয়, সাকিব, জাহাঙ্গীর আলম, শৈশব, শান্ত, পাবেল, ওবায়েদ, আদিত্য দাস, তাহসিন মাহমুদ, অনিক, আবু ছায়েদ, সাজিয়া বিনতে হোসেন, ফারজাহানা আক্তার রুপা, মারুফা আক্তার আঁখি, সোহানা আক্তার, ফাতেমাতুজ জহুরা, জান্নাতুল ফেরদাউস কচি, ফারজানা ইয়াছমিন, নাছরিন আক্তার নিশিসহ বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুগান্তরের ২২ বছরের পদার্পন উপলক্ষে পত্রিকার সকল কলাকৌশলী ও সাংবাদিকদেরকে অভিনন্দন জানিয়ে কাদের মির্জা বলেন, সংবাদ মাধ্যম হচ্ছে সমাজের দর্পন, আমি বলি জাতীয় বিবেক। জনগণের হাসি-কান্না, সুখ-দুঃখের খবর দিয়ে সমাজকে আলোকিত করাই সংবাদ পত্রের কাজ। তিনি দুঃখের সাথে বলেন, সাংবাদিকরা যদি অনিয়মের সাথে যুক্ত থাকে, তখন দুঃখ লাগে। তিনি কারো নাম উল্লেখ না করে বলেন, সাংবাদিকদের মধ্যে যারা মাদকের সাথে সম্পৃক্ত তারা যেন ঠিক হয়ে যায়। এসময় অনিয়ম-জুয়া, মাদক বন্ধে প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতাও কামনা করেন আলোচিত এ মেয়র।

কাদের মির্জা প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, জননেত্রী শেখ হাসিনা বলেছেন-সততা নিয়ে কাজ করলে সে কাজের সুফল জনগণ পায়, সেখানেই তৃপ্তি। তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার তথ্যপ্রযুক্তিবিদ সজিব ওয়াজেদ জয়ও বলেছেন- সৎ থাকলে একটা সুবিধা আছে, কখনও ভয় পেতে হয় না। তিনি আরও বলেন, বসুরহাট পৌরসভা নির্বাচনে সুষ্ঠু হওয়ায় দেশ-বিদেশে শুধু আমি সম্মানিত হইনি, সাংবাদিক ও প্রশাসন হিসেবে আপনারাও প্রশংসিত হয়েছেন। এছাড়া শুধু পৌরবাসী নয় পুরো কোম্পানীগঞ্জবাসী এ সুনামের ভাগিদার হয়েছেন। আগামীতেও ইউপি নির্বাচনসহ সকল নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে প্রশাসনের প্রতি করজোড় মিনতিও করেন কাদের মির্জা। এ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে কখনও সুষ্ঠু নির্বাচনের ধারা চালু হলে প্রশাসন হিসেবে আপনারাই মানুষের স্মৃতিতে থাকবেন। সুষ্ঠু নির্বাচন করে সে স্মুতিটুকু রেখে যাওয়ার অনুরোধও করেন মেয়র কাদের মির্জা।

রাজনীতি মেধার প্রতিযোগিতা না থাকায় সৎ মানুষগুলো রাজনীতি থেকে সরে যাচ্ছে উল্লেখ্য করে মেয়র কাদের মির্জা বলেন, অনেকে এখন নমিনেশন কিনে ভোট ডাকাতি করে। ব্যবসায়ীরা এ কাজটি বেশি করেন। তবে আমি ব্যবসায়ীদের বিরুদ্ধে নয়, আমি চাই মেধার সাথে মেধার প্রতিযোগিতা হউক, রাজনীতিতে সৎ শিক্ষিত যোগ্যরা ফিরে আসুক।

বর্তমান রাজনীতিতে মেধাহীনতার কথা উল্লেখ করতে গিয়ে কাদের মির্জা বলেন, এখন ছাত্রলীগ-ছাত্রদল চাকুরী পায়না, চাকুরী পায় ইসলামী ছাত্রশিবিরের লোকেরা আর হিন্দুরা। কারণ তারা পড়ালেখা করে আর ছাত্রলীগ-ছাত্রদল পড়ালেখা করে না। তিনি বলেন, অছাত্রদের দিয়ে রাজনীতি হয় না, এখন ভালো মানুষরা না থাকায় অপশক্তিরা রাজনীতিতে স্থান করে নিচ্ছে। এসময় তিনি ছাত্র-ছাত্রীদেরকে ইভটিজিং, মাদক ও অনিয়ম পরিহার করে পড়ালেখা মনোনিবেশ করারও আহ্বান জানান।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.