মহাসড়কে চাঁদাবাজি, ভুয়া পুলিশ গ্রেফতার

148

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অটোরিকশা থামিয়ে হাইওয়ে পুলিশের কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করছিলেন আলাউদ্দিন (৩০)। রোববার (৫ মার্চ) রাতে ওই মহাসড়কের ফেনী সদর উপজেলার বাথানিয়া গ্যাস কোম্পানির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

গ্রেফতার আলাউদ্দিন ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের লক্ষ্মীয়ারা গ্রামের বাসিন্দা।

জানা গেছে, আলাউদ্দিন রোববার রাতে একটি অটোরিকশাকে আটকে রেখে চাঁদা দাবির সময় দেখতে পান মহাসড়ক দিয়ে আসছে হাইওয়ে পুলিশের একটি গাড়ি। এ সময় কৌশলে পালানোর চেষ্টা করেন ওই ভুয়া পুলিশ কর্মকর্তা। ভুক্তভোগী অটোরিকশাচালকের সন্দেহ হলে তিনি হাইওয়ে পুলিশের গাড়িটিকে থামিয়ে বিষয়টি জানান। পরে হাইওয়ে পুলিশের সদস্যরা ধাওয়া দিয়ে আটক করেন ওই ভুয়া পুলিশকে।

এ ঘটনায় আবুল কালাম আজাদ নামের সিএনজিচালিত এক অটোরিকশাচালক ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, সন্ধ্যায় গ্যাস নিতে তিনি মহাসড়কের পাশে একটি ফিলিং স্টেশনে যান। ফেরার পথে মহাসড়কে গাড়ি চালানোর অপরাধের কথা বলে তার কাছ থেকে পুলিশ পরিচয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন মো. আলাউদ্দিন। পরে এক হাজার টাকা দিয়ে ছাড়া পান তিনি। এরপর আরেকটি অটোরিকশাকে একই কায়দায় আটক করে চাঁদা দাবির চেষ্টা করছিলেন মো. আলাউদ্দিন। এ সময় তিনি ধরা পড়েন।

মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, পুলিশ পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় আটকের পর মো. আলাউদ্দিনকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। ভুক্তভোগী অটোচালকের করা মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আজ দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.