মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

132

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যায় চাটখিল প্রেস ক্লাবে তার সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইব্রাহিম বলেন, মফস্বল সাংবাদিকতা একটা চ্যালেঞ্জ। আপনার বাড়ির পাশে কেউ অনিয়ম করলে আপনি লিখতে পারেন না ভয়ে। কেননা আপনারা একই সমাজে বাস করেন, একই মসজিদে নামাজ পড়েন। বিকেলে আবার সবাই সবার মুখ দেখেন, বাজারে গেলে একে অন্যের সাথে দেখা হয়। একারণেই মফস্বল সাংবাদিকতা একটা চ্যালেঞ্জ। আমি আগেও বলেছি মফস্বল সাংবাদিকরা সবার কথা বললেও নিজেদের কথা বলতে পারেন না।ঢাকা শহরে অথবা বিভাগীয় শহরে কেউ কাউকে চিনে না। আমার বিরুদ্ধে যে লিখে কখনো আমার চেহারাও দেখেনি। কিন্তু মফস্বলে কারো বিরুদ্ধে লিখলে ১০ বার চিন্তা করে, না জানি আমারে কি করে, আমার কি হয়। মফস্বলের সাংবাদিকরা অসহায়, মারের ভয়ে সত্য প্রকাশ করতে পারে না। এসবের মধ্যে যারা লিখে যান তারা অনেক সাহসী। তাদেরকে আমি সম্মান জানাই।

তিনি আরো বলেন, অনেক সম্পাদকের সঙ্গে আমার ভালো সম্পর্ক আছে। আমি নিজেও এই মিডিয়া জগতের সাথে জড়িত ছিলাম। টেলিভিশন চ্যানেলের মালিকদের মধ্যে অন্তত ২০ জন আছে যারা আমার ঘনিষ্ঠ বন্ধু। যদি রাষ্ট্রীয়ভাবে সাংবাদিকদের জন্য কিছু না করা যায় তাহলে সাংবাদিকদের বিরুদ্ধে যেসব অভিযোগ ওঠে তা বন্ধ হবে না। জীবন জীবিকার তাগিদে যখন উপায় থাকবে না তখন অনেক রাস্তা বেছে নিতে হয়। এটাই স্বাভাবিক, কারণ আমরা তো মানুষ।

চাটখিল প্রেসক্লাবের সভাপতি মো. শোয়েব হোসেন ভুলুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. মামুন হোসেন ও কামরুল কাননের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল, চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, সাংবাদিক হাবিবুর রহমান, আবু তৈয়ব, মিজানুর রহমান বাবর,মেহেদী হাছান রুবেল ভূঁইয়া, ফারুক সিদ্দিকী ফরহাদ প্রমুখ।

অনুষ্ঠানে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইমদাদুল হকসহ চাটখিল উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.