ভুঁইফোড়দের বিরুদ্ধে সোচ্চার ফেনীর পেশাদার সাংবাদিকরা

24

বুধবার (২৭এপ্রিল) দুপুরে ফেনীতে কর্তব্যরত সরকার অনুমোদিত বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ২৯ জন প্রতিনিধি, বিভিন্ন জাতীয় দৈনিকের জেলা প্রতিনিধি ও নিবন্ধিত জাতীয় অনলাইনের প্রতিনিধি ও স্থানীয় দৈনিকের সম্পাদকরা এই আন্দোলনের ঘোষণা দেন। এ সময় জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসানের কাছে এসব ভুঁইফোড় অনিবন্ধিত গণমাধ্যমের কর্মকাণ্ড নিয়ে বিস্তারিত তুলে ধরেন।

পরবর্তীতে পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুনের কাছেও সাংবাদিকবৃন্দ একই অভিযোগ করেন। অভিযোগের পর জেলা প্রশাসক তাৎক্ষণিক জেলা তথ্য অফিসারকে তলব করেন।

তিনি তথ্য অফিসারকে যে সব মিডিয়াকে সাপ্তাহিক পত্রিকা বের করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে তারা শুধু সাপ্তাহিক পত্রিকাই বের করবেন, যাদের দৈনিক পত্রিকার অনুমোদ দেওয়া হয়েছে তারা দৈনিক পত্রিকা বের করবেন বলে জানান। এর বাইরে কোনো প্রকার ভিডিও ও লাইভ ভিডিও প্রচার করতে পারবে না বলে জানান।

কোনো ফেজবুক পেইজ কিংবা ইউটিউব চ্যানেল থেকে নিউজ সংক্রান্ত ভিডিও ও লাইভ প্রচার করা হলে, কোনো পত্রিকা বা অনলাইনের নামে বুম ব্যবহার করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন।
পুলিশ সুপারও তাৎক্ষণিক প্রতিটি থানার অফিসার ইনচার্জকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ও তাদের বয়কট করার নির্দেশনা দেন।

প্রসঙ্গত, ফেনী বিভিন্ন পত্রিকা ও অনলাইন নিউজের নামে বিভিন্ন ইউটিউব চ্যানেল থেকে বিভিন্ন ব্যক্তির ভিডিও ও লাইভ ভিডিও দীর্ঘদিন প্রচার করে আসছে। তারা সরকারের সম্প্রচার নীতিমালা লঙ্ঘন করে এসব অনিয়ম করছে। তারা বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জিন্মি করে চাঁদাবাজি করছে। যার দায়ভার মূলধারার সাংবাদিকদের কাঁধে আসছে। তাদের এসব অন্যায়ের বিরুদ্ধে সাংবাদিকরা এই আন্দোলনের ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.