বেগমগঞ্জে ভেঙে যাওয়া সেই সেতুর পাশে হচ্ছে বেইলি ব্রিজ

51

নোয়াখালীর বেগমগঞ্জে ভেঙে যাওয়া সেই সেতুর পাশে অস্থায়ী বেইলি ব্রিজ নির্মাণ কাজ শুরু করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

বুধবার (১১ মে) বিকেলে একলাশপুর ও শরীফপুরের সীমান্তে হাসানহাট সংলগ্ন নোয়াখালী খালে অস্থায়ী ওই ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

 

নোয়াখালী এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. ইকরামুল হক উপস্থিত থেকে জরুরি ভিত্তিতে ওই ব্রিজের নির্মাণকাজের উদ্বোধন করেন।

তিনি বলেন, প্রস্তাবিত ব্রিজ অনুমোদনের আগ পর্যন্ত জনগণের চলাচলের সুবিধার্থে এই বেইলি ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। স্থায়ী ব্রিজ নির্মাণের পর এটি খুলে নেওয়া হবে।

বেগমগঞ্জ উপজেলা প্রকৌশলী কাজী কামরুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে অন্য সেতুর নির্মাণ প্রতিষ্ঠান ‘ইলি এন্টারপ্রাইজকে’ জরুরি ভিত্তিতে বেইলি ব্রিজের নির্মাণের দায়িত্ব দেওয়া হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ২০ লাখ টাকা।

 

 

গত ৭ মে (শনিবার) দুপুরে একলাশপুর ও শরীফপুরের সীমান্তে হাসানহাট এলাকায় নোয়াখালী খালে নিষেধাজ্ঞা অমান্য করে বালুভর্তি ট্রাক ঝুঁকিপূর্ণ সেতুতে উঠলে ট্রাকসহ তা ভেঙে পড়ে।

এতে জেলা শহর মাইজদীর সঙ্গে বেগমগঞ্জ উপজেলার হাসানহাট, শরীফপুর ও কাদিরপুরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জনগণ খাল ডিঙিয়ে ভেজা কাপড়ে পারাপার হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগ জানান, খাল খননে সেতুর গোঁড়ার মাটি সরে এটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। পরে এলাকাবাসী ব্রিজে লাল পতাকা টাঙিয়ে ভারী যান চলাচল বন্ধ করে দেন। ৭ মে (শনিবার) দুপুরে একটি বালুভর্তি ট্রাকের চালক নিষেধ অমান্য করে সেতুতে ওঠে। মাঝে যেতেই ব্রিজ ভেঙে ট্রাক খালে পড়ে যায়। এতে ট্রাকচালকসহ তিনজন আহত হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.