বেগমগঞ্জে গৃহবধূর হত্যার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন 

115

আজিজ আহমেদ নোয়াখালী প্রতিনিধি:

গৃহবধূ রুমি আক্তারের হত্যার প্রতিবাদে স্বামী এবং তার পরিবারের সুষ্ঠু বিচারের দাবিতে মানব্বন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার দুপুরে রুমির শ্বশুর বাড়ির পাশ্ববর্তী স্থানে এই মানব্বন্ধন অনুষ্ঠিত হয়।
এলাকাবাসীর একটাই দাবি, রুমির হত্যাকারী দের দৃষ্টান্তমুলক শাস্তি ও হত্যার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে বিচার করা হউক।
স্থানীয় কয়েকজন জানায়, রুমি হত্যাকারীরা হলো তার স্বামী মহিন উদ্দিন, তার মা, ভাবি, এবং বোন। এরা সবাই রুমিকে অনেক বার মারধর ও নির্যাতন করতো। এই হত্যা সম্পুর্ণ পরিকল্পিত মহিন উদ্দিনের বাবা কালা মিয়ার স্বীকারোক্তি অনুযায়ী বলেন তারা।
এই হত্যার স্বীকারোক্তির প্রমান আছে বলেও জানান তারা।
উল্লেখ্য, নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের সেকান্তর মিয়ার বাড়িতে বুধবার বিকালে মহিন উদ্দিনের স্ত্রী কে যৌতুকের জন্য রুমি আক্তার (২৫) কে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়।
মুক্তিযোদ্ধা কালা মিয়ার ছেলে মহিন উদ্দিন তার স্ত্রীকে বারবার শ্বশুর বাড়ি থেকে যৌতুকের জন্য চাপ দিলে স্ত্রী রুমি আক্তার তার স্বামী কে ব্যাবসার কথা বলে অনেকবার টাকা এনে দেয়। তারপরও ক্ষান্ত হয় নি হত্যা কারী মহিন উদ্দিন।
শ্বশুর বাড়িতে সইতে হয় অনেক নির্যাতন আর অপমান তার স্বামীর পরিবারের কাছ থেকে।
এই নিয়ে অনেক বার শালিস দরবার হলেও কোন প্রতিকার পায় নি রুমি আক্তার।
এরপর মানব্বন্ধন শেষে মহিন উদ্দিনের বাবা কালা মিয়াকে এলাকাবাসীর সহযোগিতায় বেগমগঞ্জ মডেল থানার পুলিশের কাছে সোপর্দ করে হয়।
হত্যার পর থেকে স্বামী মহিন উদ্দিন পলাতক রয়েছে।
উক্ত মানব্বন্ধনে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক লীগের মো. ইউসুফ, সাগর, মো. কিরন, মো. আজিম, ও এলাকার সচেতন ব্যক্তিবর্গ এবং আরো অনেকে।
আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.