বিদেশ পাঠানোর কথা বলে চাটখিলের ১৬ ব্যক্তির থেকে ৫২ লক্ষ টাকা নিয়ে উধাও

418

ঝালকাঠি এক ব্যক্তি বিদেশ পাঠানোর কথা বলে ১৬ জনের কাছ থেকে ৫২ লাখ ৫০ হাজার টাকা নিয়ে উধাও হয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নোয়াখালীর চাটখিল উপজেলার বাসিন্দা নূর মোহাম্মদ মানিক। এ সময় প্রতারণার শিকার চাটখিলের ১৬ জন বাসিন্দা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে মানিক অভিযোগ করে বলেন, ঝালকাঠি সদর উপজেলার হিমানন্দকাঠি গ্রামের জামাল মোল্লা ঢাকার গুলশানের জে এস ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকসের ব্যবস্থাপনা পরিচালক। তিনি নেপালে শ্রমিক পাঠানোর কথা বলে গত বছর বিভিন্ন সময় চাটখিল উপজেলার ১৬ জনের কাছ থেকে ৫২ লাখ ৫০ হাজার টাকা নেন। কিছুদিনের মধ্যেই বিদেশে পাঠানো হবে জানিয়ে তিনি ১৬ জনের কাছ থেকে পাসপোর্টও নেন। কিন্তু দীর্ঘদিনেও তিনি তাঁদের নেপাল পাঠাতে পারেননি।

লিখিত বক্তব্যে মানিক আরও অভিযোগ করেন, নেপালে না পাঠাতে পারার কারণে চলতি বছরের মার্চ মাসের মধ্যে টাকা ও পাসপোর্ট ফেরত দেওয়ার কথা বলে স্ট্যাম্পে অঙ্গীকার করেন জামাল মোল্লা। মার্চ মাসের পরে তিনি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যান। তারা জামালের মুঠোফোনে ফোন করলে তিনি তাদের টাকা ফেরত দেওয়া হবে না বলে জানিয়ে দেন। টাকার জন্য ঝালকাঠি এলে তাদের মেরে ফেলা হবে বলেও হুমকি দেন জামাল।

নেপালে পাঠানোর কথা বলে ৫২ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগের বিষয়ে জানতে সোমবার জামাল মোল্লার মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি ধরেননি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.