বাবরি মসজিদ মামলার বিপক্ষে রিভিউ চায় ৯৯ শতাংশ ভারতীয় মুসলিম

83
ভারতের ৯৯ শতাংশ মুসলিম বাবরি মসজিদ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিভিউ করতে চায় বলে দাবি করেছে দেশটির মুসলিম পারসোনাল ল বোর্ড।

রবিবার সংস্থাটির জেনারেল সেক্রেটারি মাওলানা ওয়ালি রাহমানি এমন তথ্য জানান। বাবরি মসজিদ মামলার রায়ের বিপক্ষে এত মানুষের অবস্থানকে উপেক্ষা করলে তা ভুল হবে বলেও মন্তব্য করেন তিনি।

এরআগে, বাবরি মসজিদ মামলার রায়ের বিপক্ষে আগামী ৯ই ডিসেম্বর রিভিউ পিটিশন করা হবে বলে জানিয়েছিলেন মুসলিম পারসোনাল ল বোর্ডের এই সদস্য। গেল ৯ই নভেম্বর অযোদ্ধার বিতর্কিত জমিতে রামমন্দির নির্মাণের পক্ষে রায় দেয় ভারতের সুপ্রিম কোর্ট। এছাড়া, বাবরি মসজিদ নির্মাণে বিকল্প পাঁচ একর জমি দেয়ার নির্দেশও দেয়া হয়।

এই রায় নিয়ে পুরো বিশ্বের মুসলিমদের মাঝেই আলোচনা-সমালোচনার ঝড় উঠে। সুপ্রিম কোর্টের ওই রায়কে নিজেদের জয় হিসেবেই দেখছে হিন্দু সম্প্রদায়।কিন্তু মুসলিমদের একাংশ সুপ্রিম নির্দেশে একেবারেই সন্তুষ্ট হয়নি।

অযোধ্যার এই স্থানটিকে হিন্দুরা রামের জন্মভূমি হিসেবে পবিত্র মনে করে থাকেন। সেখানে প্রায় ৭০০ বছর আগে বাবরি মসজিদ নির্মাণ করা হয়। ১৯৯২ সালে মসজিদটি ভেঙে দেওয়া হয়। সেসময় সাম্প্রদায়িক দাঙ্গায় দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.