বাণিজ্যমন্ত্রীর অপসারণ দাবি কমিউনিস্ট পার্টির

51

বাণিজ্যমন্ত্রীর অপসারণ ও ভোজ্যতেলসহ সব ধরনের পণ্যের দাম কমানোর দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

বুধবার (১১ মে) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি এই কর্মসূচি পালন করে।

 

 

এতে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডা. এম এ সামাদ। তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ এই বাণিজ্যমন্ত্রীর দ্রুত অপসারণ চাই। সরকার নিজেই সিন্ডিকেট ব্যবসায়ীদের ও লুটপাটকারীদের কাছে আত্মসমর্পণ করেছে বা আঁতাত করেছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, অবিলম্বে সব সিন্ডিকেট ব্যবসায়ী ও লুটপাটকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনুন। ভোজ্যতেলের দাম অযাচিতভাবে যে ৩৮ টাকা বাড়ানো হয়েছে, তা প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, সব পণ্যই আজ জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। অবিলম্বে পণ্যের দাম কমাতে হবে। এই অবস্থার সৃষ্টি হয়েছে সরকার ও তার দলের লুটপাটের কারণে।

এছাড়াও সর্বজনীন রেশনিং পদ্ধতি চালু করার জন্য সামাদ সরকারের কাছে জোর দাবি জানান। তিনি আরও বলেন, সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। তাই জনগণের ওপর নির্যাতন লুটপাট বাড়িয়ে দিয়েছে।

 

 

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা আল খালিদ, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী কমরেড সামছুল হক সরকার, কেন্দ্রীয় সদস্য কমরেড জাহিদ আনসারী, নারীনেত্রী কমরেড নীপা, পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কমরেড আলাউদ্দিন, গণতান্ত্রিক নারী মঞ্চের নেত্রী কমরেড মিলি প্রমুখ।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.