বাংলা নতুন বছর উদযাপনে ইউসিটিসি মেতেছিল বর্ণিল উৎসবে

138

বাংলা নতুন বছর ১৪২৫ কে উদযাপনে সারা দেশের সাথে চট্টগ্রামের ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি (ইউসিটিসি) মেতেছিল বর্ণিল উৎসবে। এবছর প্রথমবারের মতো নববর্ষ উদযাপন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের স্ক্যাম্পাসে। অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আশরাফুল আলম এবং বিশেষ অতিথি ইউসিটিসি ট্রাস্টি বোর্ডের সদস্য মোহাম্মদ নিজাম উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন ইউসিটিসির প্রতিষ্ঠাতা মোহাম্মদ ওসমান, রেজিস্ট্রার প্রফেসর ড. শেখ সিরাজুল ইসলাম, মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মাসুদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইউসিটিসি এর ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর মোহাম্মদ ইউনুস। উদ্বোধনের পরপরই বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে হরেক আয়োজনে মেতে উঠে ছাত্র-ছাত্রী, অতিথি এবং শিক্ষকরা। অতিথিরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বিভাগের দেয়া পিঠাস্টলগুলো ঘুরে দেখেন। তারপরই মূল অনুষ্ঠান পর্ব শুরু হয় ইংরেজি বিভাগের সাবিনা এবং মেকানিক্যাল বিভাগের সজীবের প্রাণবন্ত উপস্থাপনায়। প্রথমেই ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের সমবেত সুরে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গান পরিবেশন করা হয়। সজীব পহেলা বৈশাখের ইতিহাস তুলে ধরেন তাঁর উপস্থাপনায়।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে ইউসিটিসির চমৎকার আয়োজনের প্রশংসা করেন এবং এই বিশ্ববিদ্যালয়কে নিয়ে আশা ব্যক্ত করেন যে, এই তরুণ ছাত্র-ছাত্রীরাই কুসংস্কার ও কূপমন্ডুকতাকে পিছনে সরিয়ে নতুন স্বপ্ন, প্রত্যাশা এবং সম্ভাবনাকে স্বাগত জানাবে। প্রতিটি ডিপার্টমেন্ট থেকে ছাত্র-ছাত্রীরা গান, নাচ, কৌতুক, কবিতা আবৃত্তি, ফ্যাশন শো, ব্যান্ড শো প্রভৃতি সাংস্কৃতিক পরিবেশনায় মাতিয়ে রাখে দর্শকদের। মূল অনুষ্ঠানের বিভিন্ন কর্মসূচির পাশাপাশি সাপের খেলা এবং নাগরদোলাও ছিল বাংলার ঐতিহ্যবাহী লোক সংস্কৃতির অংশ হিসেবে। এভাবে ইউসিটিসির সারাদিনব্যাপি নানা আয়োজনের মধ্য দিয়ে সন্ধ্যায় শেষ হয় বর্ষবরণ ১৪২৫ উৎসব।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.