বজ্রপাতে কেড়ে নিল দিনমজুরের দুই মেয়ে

415

ধমকা বাতাসের সাথে সৃষ্ট বজ্রপাতে প্রাণ হারিয়েছেন দিনমজুরের দুই মেয়ে। নিহত দুই শিশুই খুবই দরিদ্র ঘরের সন্তান। রোববার (৩১ মার্চ) সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উত্তর পতনউষার গ্রামের এ ঘটনা ঘটে। দিনমজুর জুনেদ মিয়ার মেয়ে সাদিয়া আক্তার (১০) ও মুন্নী আক্তার (৪)।
গ্রামবাসী সূত্রে জানা যায়, দিনমজুর জুনেদ মিয়ার মেয়ে সাদিয়া আক্তার (১০) ও মুন্নী আক্তার (৪) এবং একই বাড়ির আকলুছ মিয়ার মেয়ে নাহিদা বেগম (৬) ও তানিয়া বেগম (৪) বাড়ির উঠানে খেলা করছিল। এ সময় আকস্মিক বজ্রপাত হলে ঘটনাস্থলেই সাদিয়া আক্তার মারা যায়। নিহত সাদিয়া আক্তার পতনঊষার ইউনিয়নের মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী ছিল। মুন্নী আক্তার ও তানিয়াকে গুরুতর আহতবস্থায় মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর মুন্নীর মৃত্যু হয়।
পতনউষার ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন মল্লিক সাগর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- নিহত দুই শিশুই খুবই দরিদ্র ঘরের সন্তান। দিনমজুর জুনেদ মিয়ার তিনটি শিশু খেলা করছিল। বজ্রপাতে ছোট ২ শিশু প্রাণ হারিয়েছে। নিহতের পরিবারে চলছে শোকের মাতম। পতনঊষার ইউনিয়ন পরিষদ ও এলাকাবাসীর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে নিহতের পরিবারকে আর্থিক সহায়তা করা হয়েছে। মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম জানান-‘আমাদের পক্ষ থেকে নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা অনুদান দেয়া হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.