ফেনীর সোনাগাজী পৌরশহরে নেই পানি নিস্কাশনের ব্যবস্থা, চলাচলে দুর্ভোগ

63

ফেনীর সোনাগাজী পৌরশহরের প্রধান সড়কে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় পানি জমে খানাখন্দের সৃষ্টি হয়েছে। সড়কের পাশে নালা না থাকায় অল্প বৃষ্টিতে পানি জমে দুর্ভোগে পড়ে পৌরবাসী। ফলে শহরের জিরোপয়েন্ট, বাসস্ট্যান্ড, কলেজ রোড, তাকিয়া রোড, কাশ্মীর বাজার সড়কের প্রায় এক কিলোমিটারের মধ্যে পৌর শহরের বাসিন্দা, উপজেলা সদরে আশা লোকজনকেসহ যানবাহন চলাচলে চরম ভোগান্তি পোহাচ্ছে। স্থানীয়রা জানায়, পৌরশহরের প্রধান সড়কের সোনাগাজী মডেল থানার সামনে থেকে শহরের পশ্চিম বাজার পর্যন্ত সড়কটিতে ছোট-বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া বাসস্ট্যান্ড এলাকায়ও একই অবস্থা দেখা গেছে। অল্প বৃষ্টিতেই সড়কের অনেক জায়গায় পানি জমে পিচ উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে পৌরশহরের প্রধান সড়কের সরেজমিনে গিয়ে দেখা যায়, সামান্য বৃষ্টিতে পৌরশহরের, জিরোপয়েন্ট-কলেজ রোডের সামনে পর্যন্ত, রজনীগন্ধা গার্মেন্টস থেকে সোনাগাজী মাদরাসা পর্যন্ত এবং ডাকবাংলো, তাকিয়া রোড, কাশ্মীর বাজার সড়ক ও বাসস্ট্যান্ড এলাকায় কাদাপানিতে সয়লাভ। সড়কের এক পাশে নালা থাকলেও সেটি ময়লা আর্বজনায় ভরে গেছে। অপর পাশে নালা (ড্রেন) না থাকায় পানি সরতে পারছে না। সড়কে ও গর্তগুলোতে পানি জমে রয়েছে। এতে জনসাধারণসহ স্কুল-কলেজ ও শহরগামী মানুষদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানবাহন চলাচলেও ব্যাঘাত ঘটছে।

শহরের জিরো পয়েন্ট এলাকার ব্যবসায়ী আবুল কালাম বলেন, সামান্য বৃষ্টি হলেই সড়কে পানি জমে যায়। তখন বেচাবিক্রি বন্ধ হওয়ার উপক্রম হয়ে দাঁড়ায়। বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের সময় কাদা ও ময়লাযুক্ত পানি প্রবেশ করে দোকানের মালামাল নষ্ট হয়ে যায়। তিনি বলেন, পৌরসভা কার্যালয়ে গিয়ে বিষয়টি সমাধানের জন্য অনুরোধ করা হলেও কোনো সমাধান মিলছে না। সোনাগাজী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী আকলিমা আক্তার বলেন, পৌরশহরের প্রধান সড়কটিতে বৃষ্টি পানি জমে বেহাল হয়ে আছে। বর্ষার মৌসুম ছাড়া অন্য সময়ও বৃষ্টি হলে তাদেরকে বিদ্যালয়ে আসতে দুর্ভোগ পোহাতে হয়। ফেনী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হালিমুর রহমান বলেন, গত বছরের প্রথম দিকে ফেনী-সোনাগাজী ২০ কিলোমিটার সড়কে ১৬ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ করা হয়। একই বছরের কোম্পানীগঞ্জ-সোনাগাজী-মুহুরী প্রকল্প সড়কটিও সংস্কার করা হয়েছে। সড়কগুলো পৌরশহরের উপর দিয়ে গেলেও পৌরশহর এলাকায় সড়কে কোনো সমস্যার সৃষ্টি হলে তা পৌর কর্তৃপক্ষ তাদের সঙ্গে কথা বলে সংস্কারের উদ্যোগ নেয়। এছাড়া শহর এলাকায় জনগণের সুবিধার্থে এবং পানি নিস্কাশনের জন্য পৌরসভার পক্ষ থেকে ড্রেন নির্মাণ করা হয়ে থাকে। সোনাগাজী পৌরশহরের সড়কের কোনো সমস্যার বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে আগামী সপ্তাহে তিনি নিজে সরেজমিনে পরিদর্শন করে পৌরকর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবেন বলে জানান।

জানতে চাইলে পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকন বলেন, পৌরশহর এলাকায় সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণের জন্য তিনি একাধিকবার চিঠি দিয়ে ফেনী সড়ক ও জনপদ বিভাগকে অবহিত করেছেন। কিন্তু কোনো সাড়া পাননি। পৌরবাসী দুর্ভোগকে দুর করার জন্য তিনি আবার সওজের সঙ্গে যোগাযোগ করে অচিরেই পৌরশহরের ড্রেন নির্মাণের উদ্যোগ গ্রহণ করে পানি নিস্কাশনের ব্যবস্থা করবেন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.