ফেনীতে সাংবাদিক পেটানোর ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা

37

চট্টগ্রামের বারইয়ারহাটে ডাকাত গুজব তুলে র‌্যাবের ওপর পরিকল্পিত হামলার রেশ ধরে স্থানীয় সাংবাদিক সফিকুর রহমানকে মারধরের ঘটনায় আটজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার (২৭ মে) রাতে অ্যাম্বুলেন্সে চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক বায়ান্ন’র মিরসরাই উপজেলা প্রতিনিধি সফিকুর রহমান নিজেই বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় পাঁচজনের নাম উল্লেখসহ আটজনের বিরুদ্ধে ফেনীর ছাগলনাইয়া থানায় এ মামলা দায়ের করেন তিনি।

মামলার বিবরণে বলা হয়, গত বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ারহাটে মাদক ব্যবসায়ীরা ডাকাত গুজব তুলে পরিকল্পিতভাবে দুই র‌্যাব সদস্য ও সোর্সকে নির্মমভাবে মারধর করে। এ ঘটনায় র‌্যাব ও পুলিশ রাতভর অভিযানে সংবাদ সংগ্রহের জন্য গণমাধ্যম-কর্মীরাও সঙ্গে ছিলেন।

তাদের মধ্যে সাংবাদিক সফিকুর রহমানও ভোর পর্যন্ত ছিলেন। এ ঘটনার পরদিন বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক সফিক তার বন্ধু বেলায়েতকে নিয়ে মোটরসাইকেলে বারইয়ারহাট থেকে ফেনীর ছাগলনাইয়া সমিতি বাজার এলাকায় যাচ্ছিলেন।

সন্ধ্যায় চিহ্নিত মাদকব্যবসায়ীরা ছাগলনাইয়ার নিজকুঞ্জরায় তার মোটরসাইকেলের গতিরোধ করে। একপর্যায়ে সফিককে তারা লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে। পরে রামদা দিয়ে হাত কেটে ফেলার উদ্যোগ নিলে সফিক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে আত্মচিৎকার করেন।

 

আশপাশের লোকজন এলে সন্ত্রাসীর পালিয়ে যায়। পরে তারা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ফেনী ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের কনসালটেন্ট (অর্থো-সার্জারি) ডা. জামাল উদ্দিন জানান, সফিকের ডান পায়ের হাঁটুর নিচের অংশে হাড় চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। শরীরে বিভিন্ন স্থানে জখম রয়েছে। সুস্থ হতে তার কমপক্ষে পাঁচ মাস সময় লাগবে।

এ দিকে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. বদরুল আলম মোল্লা বলেন, আসামিদের দ্রুত গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, মামলা রেকর্ড হওয়ার আগেই সাংবাদিক সফিককে নির্যাতনকারীদের গ্রেফতার করতে পুলিশ মাঠে নেমেছে। চিহ্নিত মাদক ব্যবসায়ী যোবায়ের পারভেজের বিরুদ্ধে ছাগলনাইয়া ও চট্টগ্রামের জোরারগঞ্জ থানায় মাদক, সন্ত্রাস, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে অন্তত ১০টি মামলা রয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.