ফেনীতে লুট হওয়া ১১ ভরি স্বর্ণ উদ্ধার, গ্রেপ্তার ৬

115

ফেনীতে আলাদিন জুয়েলার্স থেকে লুট হওয়া ৭৫ ভরি স্বর্ণের মধ্যে ১১ ভরি ৪ আনা স্বর্ণ ও নগদ ১ লাখ ৮ হাজার ৫০০ টাকা উদ্ধার হয়েছে। এ ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২১ জানুয়ারি) সকালে ফেনীর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ সব তথ্য জানান পুলিশ সুপার জাকির হাসান।

তিনি জানান, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, গ্রেপ্তার আসামি ফরহাদ ও বাদশা অন্য দুই পলাতক আসামিসহ ঘটনার আগের দিন ১০ জানুয়ারি ফাজিলপুর বাজারে এসে দীর্ঘক্ষণ অবস্থান করেন। আলাদিন জুয়েলার্স দুপুরে বন্ধ করা ও পুনরায় খোলা পর্যন্ত পর্যবেক্ষণ করেন। ওই দিন দুপুরের খাবার শেষে বিকেল ৩টার দিকে দোকান খোলার পর চারজন আলাদিন জুয়েলার্সে প্রবেশ করেন। আসামি ফরহাদ দোকান মালিকের সঙ্গে দরদাম করে ১২০০ টাকা দিয়ে একটি নাক ফুল কেনেন। এ সময় অপর তিনজন দোকানের কোথায় কোন স্বর্ণালংকার আছে তা দেখে নেন এবং ভেতরে শাটার কেটে সহজে কোন পথে প্রবেশ করা যায় তা পর্যবেক্ষণ করেন। আলাদিন জুয়েলার্সের পাশের গলি, সেলুনসহ সামনের পথ সবজির দোকান কিভাবে পাহারা দিতে হবে এবং চুরি করে কোন পথে সহজে বের হয়ে পালানো যাবে, সেই পথ বাছাই করে নেন তারা।

পরিকল্পনা মোতাবেক পরের দিন ১১ জানুয়ারি আলাদিন জুয়েলার্স দুপুরে বন্ধ করে যাওয়ার পর তাদের পূর্বপরিকল্পনা মোতাবেক টিম লিভার বাদশার নেতৃত্বে যে যার মতো অবস্থান নেন। গ্রেপ্তার আসামি আলাউদ্দিন দোকানের শাটারের তালা কাটেন। অন্য আসামিরা গলির পথে পাহারায় থাকেন। গ্রেপ্তার শফিক ব্যাগ নিয়ে দোকানে প্রবেশ করে স্বর্ণালংকার চুরি করে ব্যাগে ভরে পালিয়ে যান। তারা দুই ভাগে বিভক্ত হয়ে ফাজিলপুর বাজার থেকে মহাসড়কে ওঠেন। সেখান থেকে লোকাল বাসে ফেনী সদর ও সেখান থেকে লোকাল বাসে কুমিল্লায় পালিয়ে যান।

তথ্যপ্রযুক্তি ও ম্যানুয়াল সোর্সিংয়ের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলার আনোয়ারা ও বাকুলিয়া, কুমিল্লা জেলার মুরাদনগর, হোমনা ও দেবিদ্বারসহ অন্যান্য এলাকা থেকে মো. আলাউদ্দিন (৩০), মো. ফরহাদ (৩৯), মো. বাদশা চৌধুরী (২৩), মো. সজিব সুমন প্রকাশ শুক্কুর (২৬), মো. মিজান (২৮), মো. শফিক ওরফে সোহেলকে (৩২) গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে লুট হওয়া ৭৫ ভরি স্বর্ণের মধ্যে ১১ ভরি ৪ আনা স্বর্ণ এবং নগদ ১ লাখ ৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার ৬ আসামিকে জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত মোট ১২ আসামির নাম ঠিকানা পাওয়া গেছে বলে জানান পুলিশ সুপার জাকির হাসান।

গত ১১ জানুয়ারি দুপুরে ফেনীর ফাজিলপুরে দোকান মালিক আলাউদ্দিন বাড়িতে দুপুরের খাবার খেতে গেলে আলাদিন জুয়েলার্সে হানা দেয় চোর চক্র। তাদের একজন তালা ভেঙে দোকানে প্রবেশ করে অপর দুজন বাইরে পাহারা দেয়। এক পর্যায়ে তারা ৮২ লাখ টাকা ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণ ও ক্যাশে থাকা নগদ ৩০ হাজার টাকা নিয়ে যায়। ওই দিন রাতে দোকান মালিক আলাউদ্দিন বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.