প্রশাসনের সফল অভিযানে রামগতির মেঘনা নদীতে নিরাপদে মা ইলিশ

68

মা ইলিশসহ সকল মা মাছ রক্ষায় ৭ই অক্টোবর থেকে ২৮শে অক্টোবর পর্যন্ত সরকার কর্তৃক চলছে নিষেধাজ্ঞা। সরজমিনে গিয়ে দেখা যায় যে, রামগতি অঞ্চলের বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ী, কোস্ট গার্ড, মৎস অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক রাতদিন ২৪ ঘন্টা যৌথভাবে মেঘনা নদীতে অভিযান চলমান রয়েছে।তাদের যৌথ অভিযানের প্রেক্ষিতে রামগতির মেঘনা নদী এখন নৌকা,জেলে এবং জাল শূন্য হয়ে নিরিবিলি অবস্থা বিরাজ করছে। নৌ পুলিশ ফাঁড়ির (আই, সি) আবদুল্লাহ আল মামুন ও এস আই মেহেদী হাসান বলেন, রাতদিন ২৪ ঘন্টা কঠোরভাবে অভিযান পরিচালিত হচ্ছে, এরই ভয়ে কোনো দুষ্কৃতিকারী জেলে নদীতে সকল ধরনণর মাছ এবং মা ইলিশ ধরার জন্য জাল ফেলতে সাহস করছে না। তিনি আরো বলেন, যদি ও কেউ জাল ফেলে তাহলে আমাদের যৌথ অভিযানে তারা ধরা পড়ছে এবং ইতোপূর্বে কয়েকজন জেলেকে জালসহ নদী থেকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শ্রীঘরে (জেলে) পাঠানো হয়েছে। অবৈধ জাল জব্দ করা হয়েছে এবং পুড়িয়ে ধ্বংস করা হয়।উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হক এবং মৎস অফিসার জসিম উদ্দিন উভয়ই একই মন্তব্য করেন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.