প্রথম দিনে ১১৯৮টি ফরম বিক্রি

প্রথম দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ১১৯৮টি ফরম বিক্রি করেছে বিএনপি

131
প্রথম দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ১১৯৮টি ফরম বিক্রি করেছে বিএনপি। ছবি – সারাবাংলা.নেট

জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয় ফরম বিক্রির প্রথম দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ১১৯৮টি ফরম বিক্রি করেছে বিএনপি। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের বুথ ঘুরে এ পরিসংখ্যান পাওয়া গেছে।

সোমবার (১২ নভেম্বর) সকাল পৌনে ১১ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। চলবে রাত ৮টা পর্যন্ত।

১১৯৮ টি মনোনয়ন ফরমের মধ্যে ঢাকা ও ময়মনসিংহ বিভাগে ৬৭০, বরিশাল বিভাগে ৬৮, খুলনা বিভাগে ১১৯, রাজশাহী বিভাগে ১১১, রংপুর বিভাগে ৪৬, কুমিল্লা বিভাগে ৫০, চট্টগ্রাম বিভাগে ৮৮ এবং সিলেট বিভাগে ৪৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এর আগে সকাল পৌনে ১১ টায় খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের জন্য  মনোনয়ন ফরম কেনেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর বগুড়া-৬ আসনের জন্য খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম কেনেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এর পর ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য মনোনয়ন ফরম কেনেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফরম কেনার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির ভিত্তিতে, আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। এই নির্বাচনে অংশ নিচ্ছি স্বৈরশাসনের অবসান এবং গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য।’

ফখরুল বলেন, ‘আমরা বারবার বলছি আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে যাচ্ছি। এর মধ্য দিয়ে দেশ নেত্রী কে মুক্ত করব এবং আমরা গণতন্ত্রকে ফিরিয়ে আনব।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত কিছুই নেই। আমাদের নেতাকর্মীদের গ্রেফতার চলছেই। আমরা বারবার দাবি জানিয়েছি এগুলো বন্ধ করার জন্য। এগুলো বন্ধ না হলে অবশ্য আমরা সিদ্ধান্ত পুনর্বিবেচনা করব।’

সোমবার (১২ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এ মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী বুধবার (১৪ নভেম্বর) বিকেল ৪ টা পর্যন্ত।

সুত্র : সারা বাংলা.নেট

 

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.