নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি শুরু ২৪ নভেম্বর

56

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে। চলতি মাসের ২৪ তারিখ শুরু হয়ে ভর্তি কার্যক্রম চলবে ১ ডিসেম্বর পর্যন্ত।

গতকাল মঙ্গলবার (১২ নভেম্বর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. মমিনুুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চত করা হয়।

বিজ্ঞপ্তির আলোকে নভেম্বর মাসের ২৪,২৫,২৬ ও ২৭ তারিখে যথাক্রমে এ, বি, সি ও ডি ইউনিটের ভর্তি কার্যক্রম চলবে। এবং ২৮ তারিখ সকাল ও বিকেলে পৃথকভাবে ই ও এফ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে।

এছাড়া সকল ইউনিটে বিভিন্ন কোটায় (মেধাতালিকায়) উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে ১ ডিসেম্বর।

এবার মুক্তিযোদ্ধা, উপজাতি, হরিজন সম্প্রদায়, প্রতিবন্ধী এবং খেলোয়াড় (শুধু মাত্র বিকেএসপি থেকে উত্তীর্ণদের জন্য) কোটায় ভর্তির সুযোগ পাবে।

প্রসঙ্গত, গত ১ও ২ নভেম্বর অনুষ্ঠিত হয় নোবিপ্রবি ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষায় ছয় ইউনিটে ১ হাজার ২৮৫টি (কোটা ছাড়া) আসনের বিপরীতে মোট ৬৮,৭৪৩ জন আবেদন করে। এতে মোট অংশগ্রহণকারীর মধ্যে ৬১.৮৫ শতাংশ পান করে। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয় গত ৪ নভেম্বর দিবাগত রাত।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.