নোয়াখালী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পৌরসভা

31

নোয়াখালীতে অনুষ্ঠিত হয়ে গেল জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২। আসরের স্লোগান ছিল, খেলাধুলায় বাড়ে বল/মাদক ছেড়ে খেলতে চল।

গত ২১ মে শহীদ ভুলু স্টেডিয়ামে এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে ফাইনালে বেগমগঞ্জ উপজেলা-নোয়াখালী পৌরসভা মুখোমুখী হয়। একতরফা ফাইনালে নোয়াখালী পৌরসভা বেগমগঞ্জকে ৪-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। ফাইনাল শেষে বিজয়ীদের পুরস্কৃত করেছে উপস্থিত অতিথিরা।

 

 

 

১১ দিনব্যাপী টুর্নামেন্টে জেলার ৯টি উপজেলা ৯টি দল এবং নোয়াখালী পৌরসভার একটি দলসহ মোট ১০টি দল অংশগ্রহণ করে। এই আসর ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনাসহ সৃষ্টি হয়েছিল।

দর্শকদের উদ্দেশ্যে প্রধান অতিথি যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশকে অবশ্যই মাদকমুক্ত রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব ক্রীড়াঙ্গনে রাখতে সাফল্যের স্মারক।’ এ সময় প্রধান অতিথি নোয়াখালী জেলার ক্রীড়ার উন্নয়নে শহীদ ভুলু স্টেডিয়ামের আধুনিকায়নে ১৭ কোটি টাকা অনুদান প্রদানের ঘোষণা করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নোয়াখালী জেলা প্রশাসক এবং জেলা ক্রীড়া সংস্থার সভাপতি দেওয়ান মাহবুবুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মো. মামুনুর রশীদ কিরণ, এমপি, নোয়াখালী ৩; দীপক জ্যোতি খিশা, অতিরিক্ত পুলিশ সুপার নোয়াখালী; এবিএম জাফর উল্লাহ, চেয়ারম্যান, জেলা পরিষদ নোয়াখালী; এ এইচ এম খাইরুল আনম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান সুবর্ণচর; শাহনাজ বেগম, উপজেলা চেয়ারম্যান বেগমগঞ্জ, হাসান জাহিদুল ইসলাম শান্ত, পৃষ্ঠপোষক, জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২২ প্রমুখ।

উল্লেখ্য, জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২ – এর উদ্বোধন হয়েছিল ১১ মে ২০২২ । ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুরক্ষা সেবাবিভাগের সচিব মোহাম্মদ মোকাব্বির হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন দেওয়ান মাহবুবুর রহমান জেলা প্রশাসক ও সভাপতি নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. শহীদুল ইসলাম, পিপিএম, পুলিশ সুপার এবং সহ-সভাপতি নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থা। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মো. সহিদ উল্যাহ খান সোহেল, মেয়র নোয়াখালী পৌরসভা। উদ্বোধন প্রাক্কালে প্রধান অতিথি উপস্থিত দর্শক ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথবাক্য পাঠ করান। অনুষ্ঠানের সভাপতি দেওয়ান মাহবুবুর রহমান বলেছিলেন, ‘যুবসমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে তাদের জন্য সুস্থ বিনোদনের পাশাপাশি বিভিন্ন খেলাধুলার সুযোগ করে দিতে হবে। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসন, নোয়াখালী এই ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছে।’

সমাপনী অনুষ্ঠানে নোয়াখালী জেলা প্রশাসক এবং জেলা ক্রীড়া সংস্থার সভাপতি দেওয়ান মাহবুবুর রহমান বলেছেন, ‘মাদকের কড়াল গ্রাসে অকালেই ঝড়ে পড়ছে ভবিষ্যতের অসংখ্য নক্ষত্র। তরুণ এই প্রজন্মকে মাদকের হাত থেকে রক্ষা করতে প্রয়োজন সামাজিক আন্দোলন। আগামীর ভবিষ্যৎ কিশোর-কিশোরী, তরুণ-তরুণীদের সুস্থ স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত করতে খেলাধুলার বিকল্প নেই।’

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.