নোয়াখালী জেলা জামায়াতের আমিরসহ ৪৫ নেতা কারাগারে

34

নোয়াখালী জেলা জামায়াতের আমির মাওলানা ইসহাক খন্দকারসহ (৬৫) গ্রেফতার ৪৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৬ মে) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রোববার (১৫ মে) দুপুরে মাইজদীর আল ফারুক একাডেমি থেকে গোপন বৈঠক করার সময় জামায়াতের ৪৫ নেতাকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ধর্মীয় উগ্রতা সৃষ্টিকারী বিভিন্ন ধরনের বই জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সুধারাম থানায় মামলা করা হয়।

গ্রেফতার অন্যরা হলেন সোনাইমুড়ী উপজেলা আমির মো. হানিফ (৫২), সাইয়েদ আহম্মদ (৫৯), রহিম উল্যাহ (৪৫), আব্দুল মতিন (৩৫); সুবর্ণচর উপজেলার ওমর ফারুক (৩২), বেলাল হোসেন (৩৬), জামাল উল্যাহ মকুল (৫০), আব্দুল বাকের (৩৭)।

সদর উপজেলার নেতা সিরাজুল ইসলাম (৩৪), এনায়েত উল্যাহ (৪৪), ইসমাইল হোসেন (৪২), শরীফ হোসাইন (৩৮), ইউসুফ আলী (৩৮); চাটখিল উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা ওমর ফারুক (৫২), নায়েবে আমির মহিউদ্দীন হাসান (৪৮), পৌরসভার আমির নুর হোসাইন (৩৫), আক্তার হোসেন (৪২)।

সেনবাগ উপজেলার সাধারণ সম্পাদক নুরুল আফসার (৫০), নুরুল হুদা মিলন (৪০), মিজানুর রহমান (৫০); কবিরহাট উপজেলার অফিস সম্পাদক এনায়েত উল্যাহ (৪২), মো. আব্দুল্যাহ (৪০), আব্দুর রহিম (৪০), ফখরুল ইসলাম মিলন (৩৮)।

কোম্পানীগঞ্জ উপজেলার সহকারী সেক্রেটারি রামপুরের বেলায়েত হোসেন (৫২), মুছাপুরের জিয়াউল হক (৩৬), দেলোয়ার হোসেন (৩০), বসুরহাট পৌরসভার এটিএম হেলাল উদ্দিন (৪৬); বেগমগঞ্জ উপজেলার কর্মপরিষদ সদস্য মোবাশ্বের হোসেন (৫১), আব্দুর রহিম (৪৫), আবু জাহেদ (৪১), মো. মায়াজ (৩৩), দ্বীন মোহাম্মদ (৬০), মো. নুরুল্লাহ (৪২)।

হাতিয়া উপজেলার নুর উদ্দীন মেশকার (৪২), তাওফিকুল ইসলাম (৪০), বোরহান উদ্দিন (৫৬); লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের নাজমুল ইসলাম (৪৫), রিজোয়ানুল হক (৪১), মোস্তাফিজুর রহমান (৪৮), সাইফুল ইসলাম (৩১), সদরের মো. নুরুদ্দিন (৩১) ও কুমিল্লার মনোহরগঞ্জের আবু তাহের (৩৫)।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনেয়ারুল ইসলাম  বলেন, মানবসম্পদ উন্নয়ন সংস্থার ব্যানারে নিরাপদ খাদ্য উৎপাদন কৌশল কর্মশালার আয়োজন করে মূলত সরকারবিরোধী গোপন সভা করছিল জামায়াত। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.