নোয়াখালী চৌমুহনীতে আরো দু’জন করোনা আক্রান্ত

নোয়াখালীতে মোট করোনার আক্রান্ত হলেন ১৬ জন

179

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ওষুধ ফার্মেসির দুই কর্মচারীর করোনা শনাক্ত হয়েছে। তাদের নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে ১৬ জন। যার মধ্যে জেলার বেগমগঞ্জ উপজেলায় ৮ জন, সদরে ২ জন, সোনাইমুড়ীতে ২ জন, হাতিয়ায় ২ জন, সেনবাগে একজন ও কবিরহাটে একজন রোগী রয়েছে। মারা গেছেন সোনাইমুড়ীতে এক ইতালি প্রবাসী ও সেনবাগে একজন রাজমিস্ত্রি।

সোমবার সকাল সাড়ে নয়টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় গত ২৬ এপ্রিল রবিবার চৌমুহনী বাজারে দুই ফার্মেসি কর্মচারীসহ মোট পাঁচজনের নমুনা সংগ্রহ করা হয়। পরে তাদের নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছিল। যার মধ্যে দুইজনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। বাকি তিনজনের রিপোর্ট নেগেটিভ আসে।

তিনি আরও বলেন, শনাক্ত হওয়া ব্যক্তিগণ একই ওষুধ ফার্মেসিতে কাজ করতেন। কয়েকদিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন তারা। স্বাস্থ্য কমপ্লেক্সে এনে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাদের মধ্যে একজন বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ও অন্যজন সোনাইমুড়ী উপজেলার বাসিন্দা। তাদের সংস্পর্শে ফার্মেসির অন্য কর্মচারীদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। তাদের শারীরিক অবস্থার প্রেক্ষিতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.