নোয়াখালীতে জেলা ছাত্রলীগের দেওয়া কমিটিকে বিতর্কিত বলে স্ট্যাস্টাস এমপির

39

নোয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পহেলা মে রবিবারে সেনবাগ উপজেলা, পৌর ও কলেজ কমিটি ঘোষণা করে বিজ্ঞপি দেয় জেলা ছাত্রলীগ। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভেরিফাই ফেসবুক পেইজে সেনবাগ উপজেলায় এই কমিটিতে বিবাহিত, মাদক, প্রবাসী, অছাত্রদের দিয়ে ছাত্রলীগের কমিটির অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করে বিতর্কিত বলে স্ট্যাস্টাস দেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম। জেলা ছাত্রলীগের দেওয়া কমিটি ও স্থানীয় এমপির দেওয়া ফেসবুক স্ট্যাস্টাসে নোয়াখালীতে টক অব দ্যা নিউজে পরিণত হয়েছে।সেনবাগ উপজেলায় ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা সমালোচনা ঝড় বইছে।

এমপি মোরশেদ আলমের তার ফেসবুকে দেওয়া স্ট্যাস্টাসটি হুবহু তুলে ধরা হলো- প্রিয় সেনবাগ ও সোনাইমুড়িবাসী, আসসালামু আলাইকুম। সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক। ১ মে ২০২২ খ্রিঃ তারিখে নোয়াখালী জেলা ছাত্রলীগ কর্তৃক ঘোষিত সেনবাগ উপজেলা, সেনবাগ পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত, প্রবাসী, অছাত্র, বিবাহিত, মাদকসেবী ব্যক্তিদেরকে অন্তর্ভুক্ত করা হয়েছে যাদের বিষয়ে আমি অবগত নই। উক্ত কমিটি গঠনের বিষয়ে সেনবাগ- সোনাইমুড়ি (আংশিক) আসনের সংসদ সদস্য ও সেনবাগ উপজেলা আওয়ামী লীগের আহ্বায় হিসেবে আমার কোন মতামত নেওয়া হয়নি।

এমতাবস্থায়, সংগঠনের ভাবমূর্তি রক্ষায় জেলা ছাত্রলীগ কর্তৃক ঘোষিত এই বিতর্কিত কমিটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদকে অনুরোধ করা গেল।তবে জেলা ছাত্রলীগ ঘোষিত কমিটি ও সাংসদ মোরশেদ আলমের সামাজিকযোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে বিবৃতি ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে চাউর হয়েছে।কমিটি নিয়ে চলছে আলোচনা সমালোচনা।অনেক ছাত্রলীগের নেতাকর্মীদের অভিযোগ জেলার নেতাদের সাথে সম্পর্ক ও টাকা দিলে পদ পাওয়া যায়।প্রকৃত ছাত্রলীগ করা কর্মীরা লবিংয়ের অভাবে পদ-পদবিতে আসতে পারে না।

জানা যায়, সেনবাগ উপজেলা ছাত্রলীগের সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করে উপজেলা ছাত্রলীগের কমিটিতে মাজেদুল ইসলাম তানভিরকে সভাপতি,ইমরান তারেক মোহনকে সাধারণ সম্পাদক করে ১ বছরের জন্য ১৯ সদস্য বিশিষ্ট সেনবাগ উপজেলা ছাত্রলীগের কমিটি, সেনবাগ পৌরসভায় ৩ মাসের জন্য ওমর ফারহানকে আহ্বায়ক করে ৯ সদস্য বিশিষ্ট পৌর ছাত্রলীগের কমিটি, সেনবাগ সরকারি কলেজে আবু শোয়েবকে সভাপতি তারেক মাহমুদ বাবুকে সাধারণ সম্পাদক করে ১ বছরের জন্য ৭ সদস্য বিশিষ্ট কলেজ ছাত্রলীগের কমিটি পহেলা মে রবিবারে জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান স্বাক্ষরিত এক বিজ্ঞপিতে প্রকাশ করে।

এ বিষয়ে জানতে চাইলে সেনবাগ সরকারি কলেজের নবাগত কমিটির আহ্বায়ক আবু শোয়েব বলেন, এই কলেজে আমার ছাত্রত্ব নেই। আমি আহ্বায়ক হলাম কিভাবে।এই কমিটি ছাত্রলীগের গঠনতন্ত্রের পরিপন্থী বলে জানান তিনি। ছাত্রত্ব নাই সে কিভাবে ছাত্রলীগের নেতা হয় এগুলো টাকার বিনিময়ে পকেট কমিটি।নবাগত এই কমিটির অনেকেই বিএনপি জামায়াতের পরিবারের সন্তান।অনেকেই কখনোও ছাত্রলীগের রাজনীতি করছে কিনা বা ছাত্রত্ব আছে কিনা সেগুলো আপনারা অনুসন্ধান করেন।আমরা তথ্য দিবো। এক পর্যায়ে এই কমিটিকে প্রত্যাখান করে বিতর্কিত বলেও মন্তব্য করেন নবাগত কলেজ শাখার কমিটির এ আহ্বায়ক।

কমিটির বিষয়ে জানতে চাইলে নোয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আরমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি  বলেন, যাচাই-বাছাই করে সেনবাগ উপজেলা,পৌর ও কলেজ ছাত্রলীগের কমিটি করা হয়েছে।এসব অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেন তিনি। এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি হন নি তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম বলেন, সেনবাগ উপজেলায় ছাত্রলীগের কমিটির বিষয়ে ফেসবুক স্ট্যাস্টাসে মন্তব্য করা হয়েছে। ছাত্রলীগের কমিটিতে কিভাবে অনুপ্রবেশকারী জামাত শিবির, অছাত্র, বিবাহিত, প্রবাসী, মাদকাসক্ত ও মামলার আসামিরা নেতা হয় এটা বোধগম্য নয়।এ কমিটি সম্পূর্ণ একটা বিতর্কিত কমিটি। এই কমিটি বাতিল করে নতুন করে গ্রহণযোগ্য ছাত্রলীগের কমিটি করার উদাত্ত আহ্বান জানান এ সাংসদ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.