নোয়াখালীতে অতিরিক্ত মূল্যে তরমুজ ও সয়াবিন তেল বিক্রি করায় অর্থদণ্ড

26

চলতি রমজানে বাজার মনিটরিং, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও বাজার তদারকির অংশ হিসেবে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখা ও ভ্রাম্যমাণ আদালত। এসময় নির্দিষ্ট মূল্যের চেয়ে অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ীকে ২০হাজার ও সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্যে ভোজ্যতেল (সয়াবিন তেল) বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

 

সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া ও বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী। অভিযানে সহযোগিতা করে বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে দুপুরে চৌমুহনী ব্যাংক রোড এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে ফরাজী স্টোরকে প্রতি লিটার সয়াবিন তেল সরকার নির্ধারিত মূল্য পাইকারি ১৩৬টাকার পরিবর্তে ১৫১টাকা করে বিক্রি করার অপরাধে ওই প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এদিকে, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযান চলাকালে দুপুরে চৌমুহনী বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে দ্রব্য মূল্য তদারকি করা হয়। এসময় চৌমুহনী হকার্স মার্কেট এলাকায় তরমুজ ব্যবসায়ী শাহ আলমের দোকানে অভিযান চালিয়ে কোন প্রকার ক্রয় মেমো এবং দু’টি তরমুজ ৬০০টাকা করে বিক্রির অপরাধে ২০হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

অর্থদণ্ডের বিষয়গুলো নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া ও বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী। বাজার নিয়ন্ত্রণে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান এ কর্মকর্তারা।

 

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.