দক্ষিণ আফ্রিকায় নির্মম হত্যার শিকার নোয়াখালীর কবিরহাটের ইব্রাহিম খলিল

119

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের অট্টস্যাডেল এলাকায় সন্ত্রাসীদের গুলি ও ছুরিকাঘাতে মোহাম্মদ ইব্রাহিম খলিল নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। গত রবিবার রাত ১২টার দিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এই ঘটনা ঘটে।

নিহত ইব্রাহিম নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের আবুল খায়েরের ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।

নিহতের ছোট ভাই মাঈন উদ্দিন জানান, ২০১০ সালে আফ্রিকায় যান ইব্রাহিম খলিল। পরে নর্থ ওয়েস্ট প্রদেশের অট্টস্যাডেল শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। পরবর্তীতে তার শালা জসিম উদ্দিনকেও আফ্রিকায় নিয়ে যান তিনি। জসিম যাওয়ার পর আরও একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন ইব্রাহিম।

রবিবার রাতে তিনি ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন। এ সময় দোকানের পেছনের দরজা দিয়ে দেশটির কয়েকজন সন্ত্রাসী প্রবেশ করে তাকে কুপিয়ে ও গুলি করে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ইব্রাহিমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাঈন উদ্দিন আরও জানান, তিন মাস পর ইব্রাহিমের বাড়িতে আসার কথা ছিল। তিন ভাই ও দুই বোনের মধ্যে ইব্রাহিম তৃতীয় ছিলেন। ভাইয়ের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তিনি।

এদিকে ইব্রাহিমের মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছলে এক শোকের মাতম সৃষ্টি হয়। কান্না ভেঙে পড়েছেন তার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ আত্মীয় স্বজন। বাবার কথা বলে বারবার মুর্ছা যাচ্ছেন তিন সন্তান।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.