দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

94

দক্ষিণ আফ্রিকার হকিস্ট্রিট শহরে জাহাঙ্গীর আলম রাসেল (৩২) নামে বাংলাদেশি এক যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বুধবার (২০ ডিসেম্বর) ওই দেশের স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ আফ্রিকার হকিস্ট্রিট শহরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ১০টার দিকে নিহত রাসেলের বড় ভাই চাটখিল খোয়াজের ভিটি ফাফিল মাদরাসার ইংরেজির প্রভাষক আলমগীর হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে হকিস্টিট শহরে তার এক বন্ধুর বাসায় দাওয়াত খেতে যান রাসেল। খাবার শেষে তার দোকানে ফেরার পথে আফ্রিকান কালো বর্ণের সন্ত্রাসীরা তার গাড়িতে এলোপাতাড়ি গুলি চালায়। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তার সঙ্গে থাকা বন্ধুরা তাকে
দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে রাসেলের মৃত্যু হয়। সেখানে অবস্থানরত এলাকার লোকজনের মাধ্যমে ভাইয়ের মৃত্যুর খবর পেয়েছি। সরকারের সহযোগিতা পেলে মরদেহ দেশে আনার ব্যবস্থা করবো।

তিনি আরও জানান, রাসেল দীর্ঘ ১২ বছর থেকে আফ্রিকায় রয়েছে। ব্যবসায়িক প্রতিহিংসার কারণে তাকে হত্যা করা হয়েছে। রাসেল দেড় বছর আগে দেশে এসে বিয়ে করেন। তার নয় মাস বয়সী রাইসা আক্তার নামে এক কন্যা সন্তান রয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান জানান, নিহতের পরিবার এ বিষয়ে তাদের অবহিত করেনি। তবে খোঁজ খবর নিয়ে সার্বিক সহযোগিতা করা হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.