ত্রাণের টিনে পোলট্রির খামার, মালিকের কারাদণ্ড

40

দুস্থদের জন্য বরাদ্দ দেওয়া ত্রাণের টিন দিয়ে পোলট্রির খামার নির্মাণ করায় মো. আনোয়ার হোসেন সবুজ নামে এক খামারিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ খান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. আনোয়ার হোসেন সবুজ ফেনী সদর উপজেলার পশ্চিম ছনুয়া গ্রামের বাসিন্দা। একই মামলার অপর আসামি ফেনী সদর উপজেলার ৯নং লেমুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) তৎকালীন চেয়ারম্যান ফেরদৌস কোরেশিকে খালাস দিয়েছেন আদালত।

নোয়াখালী দুদকের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট মো. আবুল কাশেম  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামি আনোয়ার হোসেন সবুজ দুস্থদের মাঝে বিতরণের জন্য ১০৮ পিস ত্রাণের টিন দিয়ে পোলট্রির খামারের চাল নির্মাণ করেন। ২০০৭ সালের ২৫ ফেব্রুয়ারি আইনশৃঙ্খলা বাহিনী ওই খামার থেকে টিন উদ্ধার করে সবুজকে আসামি করে ফেনী থানায় মামলা দায়ের করেন। মামলায় নোয়াখালী দুদকের তৎকালীন সহকারী পরিচালক বর্তমানে প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহমেদ তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

পিপি আরও বলেন, মামলার রায়ে আসামি মো. আনোয়ার হোসেন সবুজকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন বিচারক। একই সঙ্গে অপর আসামি ইউপি চেয়ারম্যান ফেরদৌস কোরেশিকে নির্দোষ সাব্যস্তে খালাস দেন।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.