ডা. মন্টির উদ্যোগে নোয়াখালী জেলায় প্রথম বৃদ্ধনিবাসের উদ্বোধন আগামী ২০ জুলাই

241

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার গোমাতলী গ্রামে ‘ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বারে’র কার্যক্রম আগামী ২০ জুলাই আনুষ্ঠানিকভাবে চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলা সমাজসেবা অফিসের অনুমতিক্রমে চাটখিল উপজেলা নির্বাহী অফিস থেকে ‘বৃদ্ধনিবাস ও ফ্রি ডক্টরস চেম্বারে’র কার্যক্রম চালুর চূড়ান্ত অনুমোদন প্রধান করা হয়। ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. রুবাইয়াত ইসলাম মন্টির ব্যক্তিগত উদ্যোগে এলাকার সুবিধা বঞ্চিত হতদরিদ্র মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা ও অসহায় প্রবীণ ব্যক্তিদের স্থায়ী আবাসনের জন্য বৃদ্ধনিবাস প্রতিষ্ঠার মহতি উদ্যোগে তিনি এগিয়ে আসেন। আগামী ২০ জুলাই তার প্রয়াত বাবা ডা. সিরাজুল ইসলামের নামে ‘বৃদ্ধনিবাস ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’ এর আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করা হবে।
উপজেলার বিশিষ্ট শিল্পপতি, দানবীর ও সমাজসেবক ডা. রুবাইয়াত ইসলাম মন্টি তাঁর পৈত্রিক নিবাস চাটখিল উপজেলার গোমাতলী গ্রামে এই ‘বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’ এর কার্যক্রম শীঘ্রই উদ্বোধন করতে যাচ্ছেন। ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব ডা. রুবাইয়াত ইসলাম মন্টির স্ব উদ্যোগে ‘ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধনিবাস’ও ডা. সিরাজুল ইসলাম ‘ফ্রি ডক্টরস চেম্বার’নামক প্রতিষ্ঠানের মাধ্যমে জেলার হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে থাকা, খাওয়াসহ বিনামূল্যে চিকিৎসা প্রধান করা হবে। এলাকার দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসার মত মৌলিক চাহিদা পূরণ হবে।
আগামী ২০ জুলাই-২০১৮ থেকে অত্র প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান ডা. রুবাইয়াত ইসলাম মন্টি। তিনি বলেন, এই অঞ্চলে সুবিধাবঞ্চিত দরিদ্র ও অসহায় প্রবীণ বৃদ্ধদের জন্য তেমন কোন সেবা প্রতিষ্ঠান গড়ে উঠে নাই, তাই আমি মনে করি এই বৃদ্ধনিবাস ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’এর মাধ্যমে সাধারণ মানুষের কল্যাণে মানবিক কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হবে। তিনি আরও বলেন, দরিদ্র ও অসহায় প্রবীণ ব্যক্তিদের বৃদ্ধনিবাসে ফ্রি চিকিৎসার মাধ্যমে সব ধরণের মানবিক সহায়তা প্রধান করা হবে।
নোয়াখালী জেলায় এই প্রথম কোন প্রতিষ্ঠান ব্যক্তিগত উদ্যোগে ‘বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’এর কার্যক্রম চালুর উদ্যোগ নিয়েছেন। গরীব অসহায় প্রবীণদের কল্যাণে এই ধরণের উদ্যোগ সর্বপ্রথম ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. রুবাইয়াত ইসলাম মন্টি শুরু করেছেন। অবশ্য অনেক আগ থেকেই এই ট্রাষ্টের মাধ্যমে সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র মানুষের কল্যাণে বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। বর্তমানে প্রতিষ্ঠিত ‘বৃদ্ধনিবাস’ ও ‘ফ্রি ডক্টরস চেম্বার’ প্রতিষ্ঠার মাধ্যমে পুরো এলাকায় মানবিক কার্যক্রম আরো জোরদার হবে বলে মনে করেন ট্রাষ্টের চেয়ারম্যান ডা. রুবাইয়াত ইসলাম মন্টি ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.