জাতীয় দলে ডাক পেলেন বিপিএলে আলো ছড়ানো লক্ষ্মীপুরের হাসান মাহমুদ

95

বঙ্গবন্ধু বিপিএল আসরে আলো ছড়িয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে জায়গা করে নিলেন লক্ষ্মীপুরের ক্রিকেটার হাসান মাহমুদ।

পাকিস্তান সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ দল ঘোষণা করেছে বিসিবি। পাকিস্তানে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।

পাকিস্তান সফর থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহিম। সাকিব আল হাসানও নিষিদ্ধ থাকায় তারুণ্যনির্ভর দল গড়ার একটা সম্ভাবনা ছিল। কিন্তু নির্বাচকেরা অ’ভিজ্ঞ দলই পাঠাচ্ছেন।

আগের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন, তাইজুল ইস’লাম, আরাফাত সানি ও আবু হায়দার রনি। দলে ফিরলেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, রুবেল হোসেন ও মেহেদী হাসান।

এবার বিপিএলে প্রথমবারের মতো ঢাকা প্লাটুনের হয়ে খেলা স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান দেশের হয়ে একমাত্র টি–টোয়েন্টি খেলেছেন প্রায় দুই বছর আগে শ্রীলঙ্কার বিপক্ষে। এবার বিপিএলের পারফরম্যান্স দিয়ে দলে জায়গা করে নেওয়াদের মধ্যে সবচেয়ে বড় চমক হাসান মাহমুদ।

উইকেট শিকারে তাঁর নাম ওপরের দিকে নেই। তবে গতির ঝড় তুলেছেন ভালোই। ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে ১০ উইকেট নেওয়া এ পেসার ঘন্টায় সর্বোচ্চ ১৪২.৪০ কিমি গতি তুলেছেন।

লক্ষ্মীপুরের এ পেসার উঠে এসেছেন বয়সভিত্তিক ক্রিকেট খেলে। ঢাকার কোচিং স্টাফ থেকে বিসিবি সভাপতি নাজমুল হাসানও প্রশংসা করেছেন ২০ বছর বয়সী এ ডানহাতি পেসারের।

জানা গেছে, তিন মাসে তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম দফায় চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্ম’দ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইস’লাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইস’লাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.