চাটখিল-পাল্লা রোডের বেহাল দশা, মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে জনসাধারণ

এলাকার মানুষেরা এখন এজমা, কাশি, শ্বাসকষ্টসহ নানা ধরণের রোগে ভুগছে। কবে এই রাস্তাটার কাজ শেষ হবে, এই অবস্থা থেকে মুক্তি পাবে? সেই অপেক্ষার প্রহর গুনছে এলাকার জনসাধারণ।

60

নোয়াখালীর চাটখিল সিএন্ডবি রোড (মোহাম্মদীয়া হোটেলের পশ্চিমে) থেকে উত্তর দিকের পাল্লা রোডের এই বেহাল দশা। দীর্ঘ প্রায় তিন-চার বছর থেকে জায়গায়-জায়গায় গর্ত পড়ে থাকায় এলাকার জনসাধারণ বহু কষ্ট ভোগ করেছে।

পৌর ইলেকশনের (২০২১ সালের ফেব্রুয়ারি) আগে হঠাৎ কর্তৃপক্ষের বোধদয় হয়। রাস্তাটা টেন্ডার হয় এবং পিচঢালা পথ ট্রাক্টর দিয়ে আঁচড়িয়ে, রোলার দিয়ে মাড়িয়ে হাঁটা ও গাড়ি চলাচলের উপযোগী করে ফেলে রাখা হয়। দীর্ঘ সময় ফেলে রাখার কারণে  আবার সেই রাস্তায় স্থানে স্থানে পানি জমে, বড়বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

প্রায় দু’বছর পর গত বছর কারি সাহেব বাড়ি থেকে পাল্লা বাজার এবং ফটিকা বাড়ি থেকে দেওয়ান বাড়ি পর্যন্ত অংশটুকু সম্পন্ন করা হয় বাকি অংশ পড়ে থাকে। গত ছয় মাস আগে রাস্তার বাকি অংশে ইটেরকনা ফেলে রোলার দিয়ে মাড়িয়ে ফেলে রাখা হয়। এতদিন  কোন রকম লোকজন চলছিলো। দীর্ঘ সময় এভাবে ফেলে রাখার কারণে এখন  আবার চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

রাস্তায় চলতে গেলে হুমড়ি খেয়ে পড়তে হয়, ধুলোবালিতে দমবন্ধ হয়ে আসে। রাস্তার দু’পাশের অন্তত ত্রিশগজের মধ্যে থাকা গাছের পাতা হয়ে নষ্ট হয়ে যাচ্ছে। অন্যান্য পরিবহনগুলো যাওয়ার সময় ইটের গুড়ো আর বালুতে মুহুর্তে ঘোর অন্ধকার হয়ে যায়। রাস্তার আশেপাশের ঘরবাড়ির দরজা-জানালা দিনের বেশিরভাগ সময় বন্ধ রাখতে হয়।

এলাকার মানুষেরা এখন এজমা, কাশি, শ্বাসকষ্টসহ নানা ধরণের রোগে ভুগছে। কবে এই রাস্তাটার কাজ শেষ হবে, এই অবস্থা থেকে মুক্তি পাবে? সেই অপেক্ষার প্রহর গুনছে এলাকার জনসাধারণ।

এই ব্যাপারে পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, এটি পৌরসভার রোড নয়, এটি জেলা পরিষদের রোড পৌর-এলাকার ভিতর দিয়ে গেছে। কাজের সময় বেশি হওয়ায় মালামালের দাম বেড়ে যায় তাই কন্ট্রাক্টর কাজ ফেলে রেখে পালিয়েছেন। আমি এমপি সাহেবকে বলেছি। এমপি সাহেব আশ্বাস দিয়েছেন। এমপি সাহেব ও আমি শীঘ্রই এর ব্যবস্থা নেব ইনশাআল্লাহ।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.