চাটখিলে শাহাপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

99

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার ঐতিহ্যবাহী শাহাপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী ২০২০ গত ১১ জানুয়ারি শনিবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। ১৯৩৫ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। সেই থেকে এইবারই প্রথমবারের মতো জাঁকজমকভাবে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। প্রাক্তন প্রায় ১০০০ জন ছাত্র-ছাত্রী এই উপলক্ষে নিজের নাম রেজিস্ট্রশন করেছেন। এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অনেকেই দেশের বিভিন্ন স্থানে সরকারি চাকুরীজীবি, ব্যবসায়ী ও প্রবাসী। শাহাপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ডা. বিজয় দাস, বর্তমান প্রধান শিক্ষক মোরশেদ আলম স্বপন ও প্রফেসার নুরুল ইসলামের সঞ্চালনায় নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের মাননীয় এমপি এইচ এম ইব্রাহিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র,পরে এই বিদ্যালয়ের শিক্ষক ও অবসর প্রাপ্ত অধ্যাপক আবদুল হাইয়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, চাটখিল উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। পুনর্মিলনী অনুষ্ঠানটিতে বর্ণিল আলোক সজ্জা, পরিচিত সভা, আলোচনা সভা, মধ্যাহ্ন ভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরো অনুষ্ঠান জুড়ে এক মহা মিলন মেলায় রুপান্তরিত হয়। প্রবীন ও নবীনের আয়োজনে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রবীনদের উপস্থিতি ও স্মৃতিচারণ ছিল উপভোগ্য। যাদের মধ্য অনেকেই ছিলেন তৎকালীন ছাত্র পরবর্তিতে বীর মুক্তিযুদ্ধা, সচিব, উকিল, প্রফেসার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, ব্যবসায়ী। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পরিচিতি, প্রাক্তন ও বর্তমান শিক্ষকদের পরিচিতি, বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সদস্যদের পরিচয় করে দেওয়া হয়। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরবর্তিতে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী বীর মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠানের শুরুতেই পরিচয় করার পাশাপাশি মঞ্চের সামনে দাঁড়িয়ে সবাই তাদের প্রতি সন্মান প্রদর্শন করেন। মাননীয় এমপি এইচ এম ইব্রাহিম ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সরকারে সহযোগিতার হাত সব সময় থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.