চাটখিলে মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন করেন মেঘার তরুণরা

74

‘প্রয়োজন রক্তদান, ডোনারের রক্তে বাচুঁক প্রাণ’ এই স্লোগানকে নিয়ে গতকাল চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের মেঘা গ্রামের কিছু তরুণের উদ্যোগে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মেঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ক্যাম্পেইন আয়োজন করা হয়। সকাল ১০টা হতে দুপুর ৩টা পর্যন্ত ব্লাড ক্যাম্পেইন প্রক্রিয়া চলমান থাকে। রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি সকল শ্রেণি-পেশার মানুষকে রক্তদানে উৎসাহিত করা হয়। দিনব্যাপি এই কর্মসূচিতে প্রায় ২০০ জনের রক্তের গ্রুপ নির্ণয় এবং ১৫৩ জনের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এতে রোগী দেখেন মেডিসিন, শিশু ও গাইনী বিশেষজ্ঞ ডা. ফারজানা খানম মিথিলা (গ্রীণ ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার) এবং সকল প্রকার সার্বিক সহযোগিতা প্রদান করেন গ্রীণ ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার চাটখিল (প্রাঃ)।

ইভেন্ট পরিচালনা কমিটির প্রধান জি এম শাকিল বলেন, “সব ধরণের সামাজিক কাজ করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাবো, শুধু আপনারা আমাদের সাথে থাকবেন, আমাদেরকে সকল কাজে সাহায্যে সহযোগিতা করবেন। প্রতিটি ঘরে-ঘরে জেনো রক্তদাতা প্রস্তুত হয়, সেদিকে সবাই খেয়াল রাখবেন। সামনে আমরা আরো বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার ইচ্ছা আছে, তাতে আপনাদের সাহায্য একান্ত কাম্য। অনুষ্ঠানটি সুন্দর করতে যারা সহযোগিতা করেছেন তাদের কাছে আমি চিরকৃতজ্ঞ থাকবো।”

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.