চাটখিলে বাংলাদেশ শিক্ষক সমিতি’র শপথ ও অভিষেক অনুষ্ঠান

56

নোয়াখালীর চাটখিলে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চাটখিল শাখার শপথ ও অভিষেক অনুষ্ঠিত হয়।

চাটখিল উপজেলার পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের বুলবুল এবং হীরাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফুর রহমানের সঞ্চালনায় এবং বিটিএ এর চাটখিল শাখার সভাপতি শাহাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদ আলমের সভাপতিত্বে বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ১১টায় চাটখিল উপজেলার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের এমপি এইচ এম ইব্রাহিম। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, চাটখিল উপজেলা ও একটিভ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল, নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া, পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, সাবেক মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্লাহ চৌধুরী, নোয়াখালী জেলা সভাপতি (বিটিএ) আবুল কাশেম, সাধারণ সম্পাদক (বিটিএ) আব্দুল হালীম।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উপস্থিত ছিলেন চাটখিল উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও চার শতাধিক সহকারী শিক্ষক, মাদ্রাসা শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশ জমিয়তুল মোদারেসীন’ চাটখিল উপজেলার সভাপতি, সেক্রেটারি ও অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বাংলাদেশ মাধমিক শিক্ষক সমিতির জন্মবৃত্তান্ত, লক্ষ্য উদ্দেশ্য, কার্যক্রম তুলে ধরেন। মাধ্যমিক  শিক্ষার মান উন্নয়ন নিয়ে কথা বলেন এবং মাধ্যমিক শিক্ষাকে জাতীয় করণের দাবি উত্থাপন করেন। বিটিএ এর জেলা নেতৃবৃন্দ কেন্দ্রের ঘোষিত ১৩,১৪ ও ১৯ মার্চ  এর কর্মসূচি বাস্তবায়নের জন্য  শিক্ষকবৃন্দকে আহবান জানান। মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের ব্যাপারে সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম আগামী সংসদ অধিবেশনে সংসদে তুলে ধরবেন বলে কথা দেন এবং প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী  জাহাঙ্গীর আলম এই ব্যাপারে শিক্ষকদের হয়ে প্রধানমন্ত্রীর কাছে দাবি উত্থাপন করবেন বলে শিক্ষকদের আস্বস্ত করেন।

অনুষ্ঠান শেষে বিটিএ’র নোয়াখালী জেলা সভাপতি  চাটখিল উপজেলার নব নির্বাচিত কমিটির সকলকে শপথ বাক্য পাঠ করান এবং আগামী দিনে মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের যে কোনো দাবি দাওয়ার ব্যাপারে কার্যকরী ভূমিকা পালনের আহবান জানান।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.