চাটখিলে ছাত্রের হাতে শিক্ষক লাঞ্ছিত,ছেলের বিচার চান মা

289

নোয়াখালীর চাটখিলে আবদুর রহমান নামের এক মাদরাসা শিক্ষককে লাঞ্ছিত করেছে সাব্বির হোসেন(১৫) নামের অষ্টম শ্রেণির এক ছাত্র। এ ঘটনায় ছেলের অপরাধের উপযুক্ত বিচার চেয়েছেন ওই ছাত্রের মা।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে পাঁচগাও ইউনিয়নের আফসারখিল গ্রামের দাওয়াতুল ঈমান মডেল বিজ্ঞান কারিগরি দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৬ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষক আবদুর রহমান।ঘটনার পর থেকে অভিযুক্ত ছাত্র পলাতক। সে কিশোর গ্যাংয়ের সদস্য বলে জানা গেছে। তার বাবা একজন প্রবাসী।

অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার দুপুর ১টার দিকে ক্লাস নিচ্ছিলেন শিক্ষক আবদুর রহমান। এসময় আরেক ছাত্রের মাধ্যমে ওই শিক্ষককে ডেকে নিয়ে আসে ওই ছাত্র। পরে ওই ছাত্র তার মায়ের সামনে শিক্ষককে উপর্যুপরি লাথি ও রড দিয়ে আঘাত করে। পরে আহত শিক্ষককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

শিক্ষক আবদুর রহমান বলেন, ‘দীর্ঘ ১৪ বছর মাদরাসায় শিক্ষকতা করি। ওই ছাত্রের উচ্ছৃঙ্খল আচরণের জন্য অনেকবার তাকে বহিষ্কার করা হয়। আবারও বেপরোয়া আচরণের জন্য সতর্ক করায় সে তার মায়ের সামনে আমার ওপর ন্যক্কারজনক হামলা চালিয়েছে।’

হামলার বিষয়টি স্বীকার করে অভিযুক্তের মা বলেন, ‘শিক্ষকের অভিযোগ সত্য। তবে কী কারণে আমার ছেলে এমন জঘন্য আচরণ করলো তা বুঝে উঠতে পারছি না। তবে আমি আমার ছেলের উপযুক্ত বিচার চাই। খবরটি শুনে তার বাবা বিদেশ থেকে ফোন ব্লক করে পরিবারের কারোর সঙ্গে কথা বলছেন না।’

স্থানীয়রা জানান, অভিযুক্ত ছাত্র কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। তার নেতৃত্বে মাদরাসা এলাকায় কিশোর গ্যাং পরিচালিত হয়। কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দিয়ে সে মাদরাসা এলাকায় প্রায়সময় বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে। তার বিরুদ্ধে উচ্ছৃঙ্খল আচরণের পাশাপাশি রাস্তায় মেয়ে শিক্ষার্থীদের উত্ত্যক্ত করারও অভিযোগ রয়েছে। অসদাচরণসহ বিভিন্ন অভিযোগে কয়েকবার তাকে মাদরাসা থেকে বহিষ্কার করা হয়।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.