চাটখিলে খালের উপরে মসজিদ নির্মাণ বন্ধ, চলছে দোকান নির্মাণ

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া বলেন, সরকারি খালের উপরে অবৈধভাবে নির্মাণাধীন দোকান ঘরগুলোর ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেনি। যদি এ রকম কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে অবশ্যই অভিযান পরিচালনা করে তা গুঁড়িয়ে দেওয়া হবে।

227

চাটখিলে মসজিদের একাংশ সরকারি খালের উপরে পড়ায় নির্মাণ কাজ বন্ধ হয়ে গেলেও একই খালের ওপর কোনরকম বাধা ছাড়াই দোকান ঘর গড়ে তুলেছেন প্রভাবশালীরা।

শাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এক মেম্বারের তত্ত্বাবধানে উপজেলার শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালের উপর আরসিসি পিলার দিয়ে ঢালাই করে ও খাল ভরাট করে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

শাহাপুর মধ্যবাজার বাঁশতলা রোডে ব্রিজ সংলগ্ন নির্মানাধীন মসজিদে আবু বকর সিদ্দিক (রাঃ) এক ফুটের মতো কিছু অংশ একই সরকারি খালের উপরে পড়ায় মসজিদের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। পাশাপাশি কিছুদিন পূর্বে শাহাপুর বাজার থেকে সোমপাড়া বাজারের মধ্যবর্তী সিএন্ডবি রাস্তার পাশে সরকারি খালের উপরে দোকান ঘর তুলতে গেলে বেশ কয়েকটি নির্মানাধীন কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

সরেজমিন গিয়ে দেখা যায়, শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালের একাংশ দখল করে পাকা পিলার, ছাদ ঢালাই, ইটের গাঁথুনি দিয়ে দোকানঘর নির্মাণ করছেন শাহাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা সৌদি প্রবাসী আমির হোসেন ও তার প্রতিবেশী কবির হোসেন। পাশাপাশি দিঘীরপাড় নামক স্থানে খালের আরেকাংশ দখল করে জাহাঙ্গীর আলম নামের জনৈক ব্যক্তি।

সৌদি প্রবাসী আমির হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন তারই চাচাতো ভাই শাহাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার মো. মহিনের পরামর্শে এই দোকানটি ক্রয় করেন এখন তারই তত্ত্বাবধানে সম্পূর্ণ হচ্ছে কাজটি। কবির হোসেনের মোবাইলে যোগাযোগ করলে তিনি সরকারি খালের উপরে অবৈধভাবে দোকান ঘর নির্মাণের কথা স্বীকার করেন।

দীর্ঘদিনের পুরাতন মসজিদের আবু বকর সিদ্দিক (রাঃ) এর কিছু অংশ সরকারি খালের উপরে পড়ায় কাজটি বন্ধ করে দিলেও একই খালের উপরে সম্পূর্ণ অবৈধভাবে প্রশাসনের কোনরকম বাধা ছাড়াই দোকান ঘর নির্মাণ করায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা।

এই বিষয়ে শাহাপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড মেম্বার মহিনের সাথে যোগাযোগ করলে তিনি সরকারি খালের উপর অবৈধভাবে দোকান তোলার বিষয়ে তার সহযোগিতার বিষয়টি অস্বীকার করেন।

এই বিষয়ে শাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ খোকন সরকারি খালের উপরে অবৈধ দোকান ঘর নির্মাণে তার সহযোগিতার কথা স্বীকার করে বলেন অনেকে দোকান ঘর তুলেছে, বিষয়টি উপজেলা প্রশাসন অবগত আছেন।

চাটখিল উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসি ল্যান্ড) উজ্জ্বল রায় কিছুদিন পূর্বে সরকারি খালের উপরে মসজিদ ও কয়েকটি দোকান ঘর নির্মাণ কাজ বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো বলেন, বর্তমানে তিনি ট্রেনিং এর জন্য ঢাকায় অবস্থান করছেন এবং এখন সরকারি খালের উপরে অবৈধভাবে নির্মাণাধীন দোকান ঘরগুলোর ব্যাপারে তিনি অবগত নন।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া বলেন, সরকারি খালের উপরে অবৈধভাবে নির্মাণাধীন দোকান ঘরগুলোর ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেনি। যদি এ রকম কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে অবশ্যই অভিযান পরিচালনা করে তা গুঁড়িয়ে দেওয়া হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.