গ্যাসের মূল্য বৃদ্ধি ও আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

70

গ্যাসের মূল্য বৃদ্ধি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে মানববন্ধন করেছেন আইনজীবীরা। আজ সোমবার বেলা ১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠনের গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন সুপ্রিম কোর্ট ইউনিটের ব্যানারে শতাধিক অইনজীবী গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিভিন্ন সংগঠন ও নাগরিক সমাজের চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে এই কর্মসূচি পালন করে। মানববন্ধনে অংশ নিয়ে আইনজীবীরা গ্যাসের মূল্য বৃদ্ধি, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

সংগঠনের সুপ্রিম কোর্ট ইউনিটের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেন বিএনপির ভাইচ চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন, সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার, মহাসচিব এ.বি.এম রফিকুল হক তালুকদার রাজা, বিকল্প ধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, কো-চেয়ারম্যান আবেদ রাজা, সুপ্রীম কোর্ট ইউনিটের সম্পাদক আইয়ুব আলী আশরাফী, সংগঠনের সিনিয়র যুগ্ম-মহাসচিব আনিছুর রহমান খান, কো-চেয়ারম্যান শহিদুল ইসলাম, ড. ওয়াছিলুদ্দিন বাবু, নাছির উদ্দিন খান সম্রাট, রাশেদা আলিম ঐশী, নাহিদ সুলতানা, মো: কামাল হোসেন, মনির হোসেন, আবদুল মতিন মন্ডল, ব্যারিস্টার আবিদুল হক, শেখ আবদুস সালাম, মো: শাফিউর রহমান শাফি, মুকতার হোসেন, ব্যারিস্টার উজ্জল, রোকনুজ্জামান সজিা, আবুল খায়ের খান, মো: ইমদাদ, মেজবাহুল হক টুটুল, আল আমীন,আসাদুর রহমান রায়ন, মোখলেছুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির কারণে ঘরে ঘরে মানুষ ক্ষতিগ্রস্ত হবে। এতে পরিবহন ভাড়া বৃদ্ধি পাবে এবং নিত্তপ্রয়োজনী দ্রব্যসহ সব কিছুর দাম বেড়ে যাবে। তারা অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান।

তারা আরো বলেন, বর্তমানে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দেশের মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। এছাড়া অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যাতে জনগণের সরকার ক্ষমতায় আসে।

তৈমূর আলম খন্দকার বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আইনজীবীদের আন্দোলন চলবে। এই স্বৈরাচার সরকার গ্যাসের মূল্য বৃদ্ধিসহ যে সিদ্ধান্ত নেবে তার বিরুদ্ধে আমরা আন্দোলন করব। আমরা দেশের সব বারের আইনজীবীদের সাথে কথা বলছি। অবিলম্বে আমরা আইনজীবীদের নিয়ে একটি মহাসমাবেশ করব। খালেদা জিয়ার মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আমরা মাঠে নামব।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.