কোম্পানীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

60

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সংখ্যালঘু পরিবারের পঞ্চম শ্রেণীর এক স্কুল ছাত্রী (১৩), কে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ উঠেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রভাবশালী স্থানীয় শিক্ষকের বিরুদ্ধে।

গত সোমবার (৪ নভেম্বর) সকাল সাড়ে আটটার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজারের পূর্ব মুছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাশের ভবনে দ্বিতীয় তলায় ওই ছাত্রী প্রাইভেট পড়তে গেলে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মিজানুর রহমান মিলন পূর্ব মুছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক এবং একই এলাকার পান কাজী ব্যাপারী বাড়ির মো. ইউছুফ’র ছেলে।
এ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবুল ফাররাহ মিলন বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম আমাকে ফোনে গতকাল জানিয়েছে এক ছাত্রীর অভিভাবক বিদ্যালয়ে এসে সহকারি শিক্ষক মো.আলমগীর’র কাছে অভিযোগ করেছেন মিলন স্যার এক ছাত্রী প্রাইভেট পড়তে গেলে ডিস্ট্রাব করেছেন। তিনি আরো জানান, আজ ওই ছাত্রীর অভিভাবক লিখিত অভিযোগ দেয়ার কথা ছিল,তবে আজ তারা লিখিত কোন অভিযোগ দেয়নি।

সরেজমিনে বিদ্যালয়ে গেলে সহকর্মী শিক্ষকের বিরুদ্ধে মৌখিকভাবে শ্লীলতাহানির অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন সহকারি শিক্ষক আলমগীর।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক জানান, ওই শিক্ষক স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় শ্লীলতাহানির শিকার সংখ্যালঘু ওই স্কুল ছাত্রীর পরিবার হুমকি ধামকির মুখে ভয়ে ঘটনার ১দিন পরে বলছে, ছাত্রীকে শ্লীলতাহানি করেনি, প্রাইভেট পড়তে গেলে তাকে মারধর করে। অভিভাবক মহল এ ঘটনায় উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

ওই ছাত্রীর চাচা বিধান চন্দ্র দাশ বলেন, যে টুকু ঘটেছে তার জন্য আমরা শিক্ষকের কাছে মৌখিকভাবে বিচার দিয়েছি, লিখিত অভিযোগ দেয়ার মতো কিছু ঘটেনি।
স্থানীয় ইউপি সদস্য আহছান উল্যাহ ভুট্রু বলেন, ওই ছাত্রী আমার সামনে বলেছে শিক্ষক তার গায়ে হাত দিয়েছে। এখন অভিযোগ নাকচ করলে আমাদের কিছু করার নেই।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মিজানুর রহমান নিজেকে নির্দোষ দাবি করে বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফয়সেল আহমদ বলেন, মৌখিকভাবে গণমাধ্যম কর্মীদের থেকে আমি এ শুনেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি নির্দেশ দিয়েছি।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান বলেন, ছাত্রীর শ্লীলতাহানির ঘটনার কথা শুনেছি। পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাসান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.