করোনার উপসর্গ নিয়ে চাটখিলে বিধবার মৃত্যু, পরিবারের নমুনা সংগ্রহ

১৮টি পরিবার লকডাউন

339

নোয়াখালীর চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আজম মার্কেট সংলগ্ন ব্যাপারি বাড়িতে করোনা উপসর্গ নিয়ে এক নারীর (৫৫) মৃত্যু হয়েছে। এই ঘটনায় ওই বাড়ির ১৮টি পরিবারকে লকডাউনে রাখা হয়েছে।

রবিবার (১৯ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার দিদারুল আলম জানান, ওই বাড়িসহ ১৮টি পরিবারকে লকডাউনে রাখা হয়েছে। লাশ উপজেলা দাফন কমিটির মাধ্যমে করোনা শনাক্তদের মতোই দাফন করা হয়েছে।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. তামজীদ হোসেন জানান, গতকাল বিকালে ফিরোজা বেগম জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে স্থানীয় উপ-সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার নাছির উদ্দিনের চেম্বারে দেখিয়ে বাড়ি ফিরে যান। পরবর্তিতে রাত সাড়ে ১০টায় তার মৃত্যু হয়।

চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খন্দকার মোস্তাক আহমেদ জানান, ফরিদা বেগমের করোনা উপসর্গ ছিল। তবে, দীর্ঘদিন তিনি ডায়াবেটিস ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বর্তমান পরিস্থিতির কথা ভেবে রাত ২টায় তার এবং সংস্পর্শে আসা ছেলে ও মেয়ের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, মৃতের সংস্পর্শে আসা উপ-সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার নাছির উদ্দিনকে রিপোর্ট না আসা পর্যন্ত দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে, হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.