কমলগঞ্জে বাড়ির রাস্তায় দেয়াল নির্মাণ, দুর্ভোগে ১০ পরিবার

64

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউপির জসমতপুর গ্রামের ১০ পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা দেয়াল তুলে বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। এতে ওই এলাকার কয়েকটি পরিবারের সদস্যদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্কুলে যেতে পারছে না ওইসব পরিবারের শিক্ষার্থীরা। এ ব্যাপারে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, জসমতপুর গ্রামের মজর উল্লার ছেলে আকবর মিয়া ও তার পরিবার ওই জমির মালিকানা দাবি করে ওই জমিতে দেয়াল নির্মাণ করায় রাস্তাটি বন্ধ হয়ে গেছে। ফলে ওই দশ পরিবারের সদস্যদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ভুক্তভোগী ১০ পরিবারের সদস্যরা জানান, তাদের পূর্বপুরুষের রাস্তা এটি। দীর্ঘদিন ধরে তারা এ রাস্তাটি ব্যবহার করে আসছেন। কিন্তু আকবর মিয়া, তার স্ত্রী জমীলা বেগম ও মেয়ে নাজমা বেগম মিলে হঠাৎ দেয়াল নির্মাণ করে রাস্তাটি বন্ধ করে দেন এবং তাদের এ পথ দিয়ে চলাচল করতে নিষেধ করেন। এলাকায় তাদের প্রভাব থাকায় ওই ১০ পরিবার ভয়ে কিছু বলতে পারছে না। এমনকি স্থানীয় জনপ্রতিনিধির কোনো কথাও শোনে না ওই প্রভাবশালী পরিবার। ভুক্তভোগী ওই ১০ পরিবারের শিক্ষার্থীরা ঠিকমতো স্কুলে যেতে না পারায় তাদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এদিকে আকবর মিয়ার স্ত্রী জমীলা বেগম ও মেয়ে নাজমা বেগম বলেন, ‘এ জমিটি আমাদের পৈতৃক সম্পত্তি। বিষয়টির জন্য চেয়ারম্যান-মেম্বারদের কাছে সমাধানের জন্য অনেকবার গিয়েছি। কিন্তু তারা বিচার করতে রাজি নন। আমরা চাই সরকারি সার্ভেয়ার এনে সঠিকভাবে সমাধান করা হোক।’

স্থানীয় ইউপি সদস্য আশরাফ চৌধুরী সেলিম বলেন, ‘আমি চেয়ারম্যানকে নিয়ে আকবর মিয়া ও তার পরিবারকে রাস্তাটি খুলে দেওয়ার জন্য অনুরোধ করেছি। এ বিষয় নিয়ে অনেকবার বিচার হয়েছে। কিন্তু তারা আমাদের কথা শোনেননি। আসলে পরিবারটি উচ্ছৃঙ্খল।’

এ বিষয়ে কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বলেন, ‘দেওয়াল তুলে রাস্তা আটকে রাখার লিখিত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.