সুবর্ণচরে ছাত্রীকে যৌন হয়রানি: প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

128

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর চরক্লার্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপনের (৫০) বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে গত শনিবার (২৩ মার্চ) চরজব্বর থানায় মামলা দায়ের করেছেন। চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহেদ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে বসবাস করেন। বিদ্যালয়ে থাকায় বিভিন্ন সময় ছাত্রীদেরকে দিয়ে রান্নাসহ বিভিন্ন ধরনের কাজ করিয়ে থাকেন। গত ৬ মার্চ (বুধবার) বিশেষ ক্লাস নেওয়ার কথা বলে ঐ ছাত্রীকে সকালে স্কুলে যেতে বলেন তিনি। ওই ছাত্রী স্কুলে গেলে তার বসবাসরত কক্ষে ডেকে নিয়ে স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে যৌন নির্যাতন করেন ওই শিক্ষক। এরপর থেকে সে ভয়ে স্কুলে না গিয়ে বাসায় বসে থাকে। পরে তাকে জিজ্ঞাসা করলে সে ঘটনার বিস্তারিত বলে।

সুবর্ণচর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, প্রধান শিক্ষক শাহাদাত হোসেন স্বপনের বিরুদ্ধে এ ধরনের অভিযোগের কথা তিনি শুনেছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুর রবকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবু ওয়াদুদ জানান, কয়েকজন অভিভাবক তাঁর কার্যালয়ে এসে বিদ্যালয়ের ছাত্রীদের সঙ্গে আপত্তিকর আচরণের বিষয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তিনি শিক্ষা কর্মকর্তাকে এই বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বলেছেন।

এবিষয়ে প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপনের বক্তব্য জানতে চাইলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

ওসি মো. শাহেদ উদ্দিন জানান, এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে আবু শাহাদাত হোসেন স্বপন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও পড়ুন

দাখিল পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিল চাটখিল কামিল মাদ্রাসা।

চাটখিলে দাখিল পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

Comments are closed.