শিক্ষার্থীদের আন্দোলনের মুখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রক্টরের পদত্যাগ

46

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান পদত্যাগপত্র জমা দিয়েছেন। বুধবার দুপুরে পদত্যাগপত্র জমা দেন তিনি। এর আগে সকালে ক্লাস পরীক্ষা বন্ধ রেখে একাডেমিক ভবনের সামনে প্রক্টরের পদত্যাগ দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষার্থীরা।
অসদাচরণের অভিযোগে, গত ৫ মার্চ সাত শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা হয়। পরদিন তাদের বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবিতে কথা বলতে গেলে মুশফিকুর রহমান শিক্ষার্থীদের সাথে খারাপ করেন। এর প্রতিবাদে গত দু’দিন ধরে প্রক্টরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।
নোবিপ্রবি’র প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান বলেন, ‘ছাত্ররা আমাকে বললো সাতজনের বহিস্কারাদেশ প্রত্যাহার করতে হবে। আমি বললাম, বহিস্কারাদেশ প্রত্যাহারের এখতিয়ার আমার নেই, এর জন্য প্রশাসনের সঙ্গে আলাপ করতে হবে। এরপর তারা বললো, তাদের অন্যায়ভাবে বহিস্কার করা হয়েছে। আমি বললাম, তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে, আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে। তুমি তাদেরকে বলো, আত্মপক্ষ সমর্থনের সুযোগটা নেওয়ার জন্য।’

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.