লক্ষ্মীপুরে পরিবহণ শ্রমিকদের ধর্মঘট, চরম দুর্ভোগে যাত্রীরা

157

সড়ক পরিবহণ আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে সারা দেশের মতো লক্ষ্মীপুরেও ধর্মঘট পালন করছেন পরিবহণ মালিক ও শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।
রোববার সকাল ৬টা থেকে বাস, ট্রাক, পিকআপভ্যান ও লেগুনা বন্ধ রেখে এ কর্মসূচি পালন করছেন তারা।
এদিকে সকালে লক্ষ্মীপুর বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, দূরপাল্লার সব ধরনের বাস বন্ধ রাখা হয়েছে। খোলা হয়নি কোনো বাস কাউন্টার। বাস না পেয়ে অনেক যাত্রী বাড়ি ফিরে গেছেন।
এ ছাড়া শহরের দক্ষিণ তেমুহনী, উত্তর তেমুহনী ও ঝুমুর সিনেমা হল এলাকায় যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। জেলার অভ্যন্তরীণ রুটেও বাস-ট্রাক চলাচল করতে দেখা যায়নি। এতে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।
অন্যদিকে বাস, মালবাহী ট্রাক ও পিকআপভ্যান চলাচল বন্ধ করতে শহরের বিভিন্ন স্থানে পরিবহন শ্রমিকরা অবস্থান করছেন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কোথাও দেখা যায়নি।
বাসচালক জাহাঙ্গীর আলম বলেন, এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়। আমাদের স্বার্থরক্ষার জন্যই এ আন্দোলন করছি।
লক্ষ্মীপুর জেলা (দক্ষিণ) বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আল মাসুদ বলেন, সড়ক দুর্ঘটনার মামলা জামিনযোগ্য করতে হবে। চালকরা ৫ লাখ টাকা জরিমানা দিতে পারবে না। ৮ম শ্রেণি নয় চালকদের লাইসেন্সের জন্য ৫ম শ্রেণি পাসের আইন করতে হবে। এগুলোসহ ৮টি দাবি আদায়ে ধর্মঘট পালন করা হচ্ছে।
প্রসঙ্গত সড়ক পরিবহণ আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে ধর্মঘটের সিদ্ধান্ত জানানো হয়।
এর আগে ১৯ সেপ্টেম্বর সংসদে পাস হয় সড়ক পরিবহন আইন-২০১৮। এতে দুর্ঘটনাকবলিত যানবাহনের চালক জামিন পাবেন না বলে উল্লেখ করা হয়। একই সঙ্গে চালক অপরাধী হিসেবে প্রমাণিত হলে ৩০২ ধারায় ফাঁসির বিধান রাখা হয়।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.