বিশ্বের ক্ষমতাধর নারীদের তালিকায় ২৬তম শেখ হাসিনা

106

বিশ্বের ক্ষমতাধর নারীদের মধ্যে ২৬তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী ফোর্বস’র বিচারে এ তালিকা করা হয়।

মঙ্গলবার সাময়িকীটির ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় বাংলাদেশের সরকারপ্রধানকে এই অবস্থানে দেখা যায়। অষ্টমবারের মত তালিকার শীর্ষে রয়েছেন জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল।

এই তালিকায় মেরকেলের পরের অবস্থানে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে। তৃতীয় অবস্থানে রয়েছেন আইএমএফের এমডি ক্রিস্টিনে লিগার্দ। তবে এই তালিকায় থাকা ১০০ ক্ষমতাধর নারীর মধ্যে ২০ জনই রাজনীতিক। সেই হিসেবে ষষ্ঠ অবস্থানে রয়েছেন শেখ হাসিনা। গত বছর ক্ষমতাধর নারীর তালিকায় ৩০তম অবস্থানে ছিলেন শেখ হাসিনা।

ফোর্বসের ওয়েবসাইটে শেখ হাসিনা সম্পর্কে বলা হয়েছে, ৭১ বছর বয়সী শেখ হাসিনা ২০১৭ সালে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রায় ২ হাজার একর জমিতে আশ্রয় দিয়েছেন। তিনি এখন রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে কাজ করছেন।

এছাড়াও ২০তম স্থানে আছেন মার্কিন জনপ্রিয় টিভি উপস্থাপিকা অপরাহ উইনফ্রে। ২৪তম অবস্থানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প এবং ২৩তম অবস্থানে রয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.