বিএনপি নেতা সপু ও সাইফুল গ্রেফতার, মির্জা ফখরুলের উদ্বেগ

133

বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু ও নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রাজধানীর রমনা এলাকার একটি ডেন্টাল ক্লিনিক থেকে তাদের গ্রেফতার করে ডিবি পূর্ব বিভাগের মতিঝিল জোন।

জোনের এসি আতিকুল ইসলাম বলেন, সপুর বিরুদ্ধে মতিঝিল থানায় ৫০টি, পল্টন থানায় ১৭টিসহ রাজধানী বিভিন্ন থানায় মোট ৭২টি মামলা রয়েছে। এছাড়া মুন্সিগঞ্জ শ্রীনগর থানার ২৬টি মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাইফুলের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৪টি মামলা রয়েছে। তাদেরকে রোববার আদালতে সোপর্দ করা হবে।

এদিকে যুবদল গাজীপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন বাটকে সন্ধ্যায় গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেছে অভিযোগ করেছে বিএনপি। তার কোন সন্ধান মেলেনি।

আর কারাবন্দি যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের বাসায় দফায় দফায় পুলিশের হানা দিয়েছে বলে তার স্ত্রী ডলি হাসান জানিয়েছেন।

মীর সরফত আলী সপু, সাইফুল ইসলাম পটুর গ্রেফতার এবং জসিম উদ্দিন বাট নিখোঁজ থাকার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠিত করতে বর্তমান শাসকগোষ্ঠী বেপরোয়া গতিতে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের আটকের পর অস্বীকার করে যাচ্ছে। এই অস্বীকারের উদ্দেশ্যই হলো ৩০ ডিসেম্বরের নির্বাচনের প্রাক্কালে জনমনে ব্যাপক ত্রাস সৃষ্টি করা। সরকারের ভয়াবহ দু:শাসনে জর্জরিত মানুষ এবং বিরোধী নেতাকর্মীরা যাতে নির্বাচন বিমুখ হয়ে ভোটকেন্দ্রে যেতে সাহস না করে সেজন্যই এই নিষ্ঠুরতার পথ অনুসরণ করা হয়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.