নোয়াখালী পাসপোর্ট অফিসে দালাল চক্র গ্রেফতার, ৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

211

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্দেশে অভিযান চালিয়ে ৭ দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালট। একই সঙ্গে ৫ জনকে মুসলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এ সময় ৫১টি পাসপোর্ট জব্দ করা হয়,

সোমবার দুপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার ও শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন মোসলেহ উদ্দিন(৪০),সাহাব উদ্দিন(৩১),কামাল উদ্দিন(৪০),মোঃ রাসেল(৩৮),আব্দুল হালিম পলাশ (২৩),আসাদুজ্জামান রুবেল(৩২),নাজমুল হোসেন (২৭)।

এদের মধ্যে মোসলেহ উদ্দিনকে তিন মাস, সাহাব উদ্দিনকে ১৭ দিন, কামাল উদ্দিনকে ১মাস ১৫ দিন, মোঃ রাসেলকে ১মাস ৫দিন, আব্দুল হালিম পলাশকে ১০দিন, আসাদুজ্জামান রুবেলকে ১২দিন ও নাজমুল হোসেনকে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ৫ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার জানান, পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে তাদেরকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা তাদের দোষ স্বীকার করলে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

জানা যায়, দীর্ঘদিন থেকে সাধারণ গ্রাহকরা দালালদের হাতে হয়রানি হয়ে আসছে। এ ব্যাপারে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো: নুরুল হুদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ জাতীয় ঘটনায় অফিস কর্মচারী অথবা দালাল যেই হোক কাউকে ছাড় দেওয়া হবেনা।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.