নোয়াখালীতে মা ইলিশ ধরার অপরাধে ৭ জনের দন্ড

139

নোয়াখালী  সূবর্নচরে ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ ধরার অপরাধে ৪ জনের ১ বছর করে জেল এবং ৩ জনের ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১৪ই অক্টোবর) দুপুরে সুবর্ণচর উপজেলার মোহাম্মপুর ইউনিয়নের গোয়ালখালী ঘাট এলাকায় মেঘনা নদীতে মাছ ধরা অবস্থায় ৪ জেলেকে আটক করে সুবর্ণচর উপজেলা মৎস কর্মকর্তা খোরশেদ আলম এর নেতৃত্বে চরজব্বর থানা পুলিশ।

পরে আটকৃতদের ধরে নিয়ে আসা হয় সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার আবু ওয়াদুদ এর কাছে, তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪ জেলেকে ১ বছর করে জেল এবং মাছ ধরার প্রস্তুতি কালে ৩ জেলের জাল জব্দ করে এবং তাদের ১৫ হাজার টাকা করে জরিমানা করেন।

আকটকৃতরা হলে, চরআলা উদ্দিন গ্রামের আব্দুস সোবাহানের ছেলে মামুন, একই গ্রামের আদাদুল হকের ছেলে মোহাম্মদ সোহেল, রুবেল, আলা উদ্দিন গ্রামের আনসারুল হকের পুত্র সাইফুল, জরিমানাকৃতরা হলেন- আলা উদ্দিন গ্রামের সিদ্দিকের ছেলে ছালা উদ্দিন, একই গ্রামের আবুল বাসারের ছেলে জামাল, আবু তাহেরের ছেলে আজগর।

এ ব্যাপারে উপজেলা মৎস কর্মকতা খোরশেদ আলম জানান, মা ইলিশ ধরা বন্ধে আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি এবং তা নির্দিষ্ট সময় পর্যন্ত চলমান থাকবে। মা ইলিশ ধরা বন্ধে সকল জেলেকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.