নোয়াখালীতে মা ইলিশ ধরার অপরাধে ৭ জনের দন্ড

86

নোয়াখালী  সূবর্নচরে ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ ধরার অপরাধে ৪ জনের ১ বছর করে জেল এবং ৩ জনের ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১৪ই অক্টোবর) দুপুরে সুবর্ণচর উপজেলার মোহাম্মপুর ইউনিয়নের গোয়ালখালী ঘাট এলাকায় মেঘনা নদীতে মাছ ধরা অবস্থায় ৪ জেলেকে আটক করে সুবর্ণচর উপজেলা মৎস কর্মকর্তা খোরশেদ আলম এর নেতৃত্বে চরজব্বর থানা পুলিশ।

পরে আটকৃতদের ধরে নিয়ে আসা হয় সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার আবু ওয়াদুদ এর কাছে, তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪ জেলেকে ১ বছর করে জেল এবং মাছ ধরার প্রস্তুতি কালে ৩ জেলের জাল জব্দ করে এবং তাদের ১৫ হাজার টাকা করে জরিমানা করেন।

আকটকৃতরা হলে, চরআলা উদ্দিন গ্রামের আব্দুস সোবাহানের ছেলে মামুন, একই গ্রামের আদাদুল হকের ছেলে মোহাম্মদ সোহেল, রুবেল, আলা উদ্দিন গ্রামের আনসারুল হকের পুত্র সাইফুল, জরিমানাকৃতরা হলেন- আলা উদ্দিন গ্রামের সিদ্দিকের ছেলে ছালা উদ্দিন, একই গ্রামের আবুল বাসারের ছেলে জামাল, আবু তাহেরের ছেলে আজগর।

এ ব্যাপারে উপজেলা মৎস কর্মকতা খোরশেদ আলম জানান, মা ইলিশ ধরা বন্ধে আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি এবং তা নির্দিষ্ট সময় পর্যন্ত চলমান থাকবে। মা ইলিশ ধরা বন্ধে সকল জেলেকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.