নোয়াখালীতে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের যাবজ্জীবন

২০১০ সালের ১০ আগস্ট ঘটনাটি ঘটে

0 102

নোয়াখালীর কবিরহাট উপজেলায় ছোট ভাইকে হত্যার অপরাধে বড় ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ মঙ্গলবার বিকেলে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম মো. ইউছুফ আলী ওরফে মানিক। তিনি নোয়াখালীর কবিরহাট উপজেলার রামেশ্বরপুর গ্রামের বাসিন্দা। আদালতের বিচারক যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পাশাপাশি তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। এ ছাড়া বিচারক এই ঘটনায় হওয়া মামলার অপর চার আসামি মৃত মাহবুল হক, এনামুল হক ওরফে এনাম, মানিক ও আবদুল করিমকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন। ইউছুফ আলী পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে জানা গেছে, নিহত সামছুদ্দিন ইলিয়াছ উশৃঙ্খল জীবন যাপন করতেন। তিনি নিয়মিত মদ, গাঁজা সেবন করে পরিবারের সদস্যদের ওপর নির্যাতন চালাতেন। নির্যাতন থেকে পরিত্রাণ পাওয়ার জন্য তাঁকে একাধিকবার কারাগার ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে পাঠানো হয়েছিল। কিন্তু এসব করে কোনো ফল পাওয়া যায়নি। এই অবস্থায় সামছুদ্দিনকে হত্যার পরিকল্পনা করেন তাঁর বড় ভাই ইউছুফ আলী। সে অনুযায়ী ২০১০ সালের ১০ আগস্ট দিবাগত রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় সামছুদ্দিনকে শ্বাস রোধ করে হত্যা করা হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে আরও জানা গেছে, হত্যাকাণ্ডের পর পারিবারিকভাবে ডাকাতির ঘটনায় খুনের ঘটনাটি ঘটেছে বলে ইউছুফ আলীসহ অন্যরা প্রচার চালান। এ কারণে পরিবারের কেউ এ ঘটনায় থানায় মামলা করতে রাজি হননি। পরে কবিরহাট থানার উপপরিদর্শক (এসআই) মো. রবিউল হক বাদী হয়ে থানায় একটি মামলা করেন। ওই মামলার সন্দেহভাজন আসামি হিসেবে ইউছুফ আলী ও মাহবুল হককে গ্রেপ্তার করলে তাঁরা দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি গুলজার আহমেদ ও আসামিপক্ষে মামলা পরিচালনা করেন মো. আবদুল কাদের।

আরও পড়ুন

এপর্যন্ত তিনি প্রায় হাজারখানেক কবিতা, গান,নাটক ও ছোটগল্প রচনা করেন।

প্রেম ভাতৃত্ব ও বঞ্চনার কবি ইমামুল হাসান তোহা

রাষ্ট্রপতি জিয়ার লাশ সরানোর চেষ্টা করলে তার সৈনিকরা ঘরে বসে থাকবে না।

চাটখিলে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গণমাধ্যমে তথ্য প্রদানে নিষেধাজ্ঞা জারি সংবিধানের মৌলিক অধিকার পরিপন্থী।

তথ্য প্রদানে নিষেধাজ্ঞা,গণমাধ্যমের স্বাধীনতায় সরাসরি হস্তক্ষেপ : ব্যারিস্টার মাহবুব…

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।