ডাকাতি করা ট্রাক দিয়ে ফের ডাকাতি, গ্রেফতার ৪

0 1

রাজধানীর শাহআলী থানা এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিম বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। ওই চক্রটি ডাকাতি করা ট্রাক দিয়েই আবার ডাকাতি করতো।

রোববার (১২ জুন) রাজধানীর বেইলি রোডে ডিএমপির মিডিয়া কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. হারুন অর রশিদ এসব তথ্য জানান।

গ্রেফতাররা হলেন- মকবুল হোসেন প্রকাশ ওরফে মঙ্গল হোসেন বাবু, আসলামুল হক আসলাম, রফিকুল ইসলাম ও হাসান হাওলাদার। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ডাকাতি করা ৩টি প্রাইভেটকার, ডাকাতির কাজে ব্যবহৃত একটি হায়েস মাইক্রোবাস, একটি ছোরা, দুইটি চাকু, দুইটি লাঠি ও দুইটি গামছা উদ্ধার করা হয়।

ডিআইজি হারুন অর রশিদ বলেন, গ্রেফতাররা ঢাকার বিভিন্ন এলাকায় লেজার লাইট ব্যবহার করে ট্রাক থামিয়ে ডাকাতি করতেন। লেজার লাইট ব্যবহার করায় ট্রাক চালকরা পুলিশের লোক মনে করে গাড়ি থামাতেন। এরপর হুমকি-ধামকি দিয়ে ট্রাক ও মালামাল দুটোই নিয়ে যেতেন ডাকাতরা। ডাকাতি করা ট্রাক দিয়েই আবার তারা ডাকাতি করতেন।

ডাকাতি করা ট্রাক দিয়ে ফের ডাকাতি, গ্রেফতার ৪

ডিএমপির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপ-পুলিশ মহাপরিদর্শক মো. হারুন অর রশিদ

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতাররা শাহআলী থানাধীন বেড়িবাঁধ এলাকায় চালবাহী ট্রাক ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছিলেন।

ডিআইজি হারুন অর রশিদ আরও বলেন, ডাকাতদের দলনেতা বর্তমান সময়ের মোস্ট ওয়ান্টেড ডাকাত আসলামুল হক আসলাম। তাকে অন্যান্য ডাকাতরা মাস্টার নামে ডাকেন। আসলামের নেতৃত্বে গ্রেফতাররা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, বগুড়া, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, টাঙ্গাইল, জামালপুর, ময়মনসিংহ, মানিকগঞ্জ, ধামরাই, সাভার, আশুলিয়া, নরসিংদী, নারায়ণগঞ্জ, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুর ও যশোর এলাকায় ডাকাতি করেন। তাদের প্রধান কাজ ডাকাতি করা। তারা গাড়ি দিয়ে মালবাহী ট্রাকের ধান, চাল, গরু, মাছের খাবার ইত্যাদি ডাকাতি করতেন।

গ্রেফতারদের বিরুদ্ধে শাহআলী থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।