ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাব্বানী’র সহযোগিতায় স্কুলে ফিরছে সুবর্ণচরের প্রতিবন্ধী শিক্ষার্থী

69

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পিতৃহীন প্রতিবন্ধী আট বছরের শিশুর মাকে আর্থিক সহায়তা করে তার ছেলে শুভ চন্দ্র সূত্রাধর’র স্কুলে পাঠানোর ব্যবস্থা করলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সদ্য সাবেক জিএস গোলাম রাব্বানী।

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেলের দিকে উপজেলার চর আমান উল্লাহ ইউনিয়নের অসহায় পরিবারটিকে নগদ পঞ্চাশ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন গোলাম রাব্বানী। ওই শিশুর পড়া লেখার দায়িত্বও নেন গোলাম রাব্বানী।

শুভ’র একমাত্র উপার্জনক্ষম বাবা যখন মারা যায়, প্রতিবন্ধী (হাঁটতে অক্ষম) মা এবং আরও দুই বোনকে নিয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। কোনও পথ না দেখে বাধ্য হয়ে পড়াশোনা ছেড়ে কাজে যায় অবুঝ শিশুটি। পরিবারটির কষ্টের কথা তুলে ধরে গত ২৬ জুলাই একটি অনলাইন নিউজ পোর্টালে পিতৃহারা অবুঝ শিশুটির স্বপ্নহীন যাত্রা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

এরপর বিষয়টি দৃষ্টিগোচর হলে সাহায্যের আশ্বাস দেন গোলাম রাব্বানী। তিনি ‘টিম পজেটিভ বাংলাদেশ নামের একটি অরাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে এ সাহায্য পরিবারটির হাতে তুলে দেন। সংগঠনটি মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বলে জানান রাব্বানী।

জানতে চাইলে হাঁসি মুখে শুভ’র মা সীমা রানী শীল বলেন, কোনও উপায় না দেখে আমার অবুঝ শিশুকে বাধ্য হয়ে কাজে পাঠাই। ছেলেটার স্কুলে যাওয়া বন্ধ হয়ে যায়। যে সহযোগিতা পেয়েছি,তা দিয়ে আয়ের পথ বের করা যাবে। শুভ এখন স্কুলে যেতে আর কোনও বাঁধা নাই। তাকে পড়াশোনা করিয়ে মানুষের মতো মানুষ করতে চাই। পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য গোলাম রাব্বানীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ঢাকা থেকে আর্থিক সহায়তা দিতে এসে গোলাম রাব্বানী বলেন,’অর্থাভাবে কোনও শিশু শিক্ষা থেকে বঞ্চিত হওয়া অত্যন্ত দুঃখজনক। গণমাধ্যমে শুভ’র পরিবার সম্পর্ক জানতে পারি। পরে আমাদের সংগঠন টিম পজিটিভ বাংলাদেশের পক্ষ থেকে সহযোগিতা করার কথা ভাবি। তার শিক্ষার সমস্ত খরচ আমি বহন করব। ভবিষ্যতেও পরিবারটির পাশে থাকবো৷’

এসময় আরো উপস্থিত ছিলেন, চর আমান উল্লাহ ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত হোসেন, সুবর্ণচর উপজেলা প্রেসক্লাব সভাপতি লিটন চন্দ্রদাস, সাংগঠনিক সম্পাদক ইমাম উদ্দিন সুমন প্রমূখ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.